করোনা ভাইরাস নিয়ে জনগণের সাথে তামাশা করছে আওয়ামী লীগ

0
435

করোনা ভাইরাস বর্তমানে একটি বৈশ্বিক সমস্যায় রূপ নিয়েছে । ইতোমধ্যে আক্রান্ত হয়েছে প্রায় তিন লক্ষ মানুষ । ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন একে মহামারী বলে ঘোষণা দিয়েছে । সারা পৃথিবী করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে অপরদিকে অবৈধভাবে দেশের ক্ষমতা কুক্ষিগত করে রাখা আওয়ামী লীগ কোন কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করে জনগণের সাথে রীতিমতো তামাশা করছে । চিকিৎসকরা প্রয়োজনীয় উপকরণের অভাব ও অব্যবস্থাপনা নিয়ে বারবার সংবাদ সম্মেলন করছেন । কিন্তু তাতেও আওয়ামী জালেম সরকারের টনক নড়ছে না, যেন জনগণ সব মারা গেলও তাদের কোনো অসুবিধা নেই ।

এর সাথে আওয়ামী লীগ নেতাদের অসংলগ্ন পাগলাটে বক্তব্য জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করছে । আওয়ামী লীগের এমপি শামীম ওসমান বলেছেন, আমার বিশ্বাস প্রধানমন্ত্রীর মতো আল্লাহ ওয়ালা মানুষ যেদেশে প্রধানমন্ত্রী সেখানে করোনা ভাইরাস আক্রমণ করতে পারে না । বাস্তবিক পদক্ষেপ না নিয়ে দলীয় নেত্রীর বন্দনায় ব্যস্ত আওয়ামী নেতারা । একদিকে সারা দেশে সভা-সমাবেশ, ওয়াজ মাহফিল বন্ধ করার ঘোষণা দিলেও মুজিববাদী আওয়ামী লীগ মুজিববর্ষ উদ্বোধনের নামে দেশের বাজেটের কোটি কোটি টাকা অপচয় মহোৎসব পালন করেছে আওয়ামীলীগ । যা দেশবাসীকে রীতিমতো হতবাক করেছে ।

একদিকে দেশের জনগণকে ঘরে অবস্থান করতে বলছে অপরদিকে এই দুর্যোগের পুরোটা সময় জুড়েই চলেছে রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণা । জনগণের সাথে এর চেয়ে বড় নির্মম উপহাস আর কি হতে পারে ! অপরদিকে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করছে । বাজারের উপর নিয়ন্ত্রণ রাখতেও ব্যর্থ হচ্ছে এই ফ্যাসিস্ট সরকার । প্রতিবেশী ভারত ও পাকিস্তানের করোনা ভাইরাস সনাক্তকরণ সেন্টার যথাক্রমে বাষট্টিটি ও বাহাত্তরটি স্থাপন করা হয়েছে আর অপরদিকে বাংলাদেশ মাত্র একটি করোনাভাইরাস শনাক্তকারী সেন্টার স্থাপন করা হয়েছে যা দেশের আঠারো কোটি মানুষের তুলনায় বড়ই অপ্রতুল । কিন্তু তাতেও ঠিকমতো রোগ শনাক্তকরণ হচ্ছে না । নেই আইসোলেশনের এর পর্যাপ্ত ব্যবস্থা । ক্রমেই বাড়তে শুরু করেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা । করোনা ভাইরাসের মতো স্পর্শকাতর বিষয়েও পুরোপুরি ব্যর্থতা ও দায়িত্বহীনতার পরিচয় দিয়ে জনজীবনকে হুকুমির মুখে ফেলছে ক্ষমতাসীন ফ্যাসিস্ট আওয়ামী সরকার । সরকারের এই চরম অব্যবস্থাপনার দরুন বাংলার লাখো কোটি জনগণ আজ নিজের জীবন নিয়েই শঙ্কিত ।

লেখক: রেদোয়ান সায়িদ, ইসলামী চিন্তাবিদ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন