মালি | মুজাহিদদের হামলায় ৩০ সৈন্য নিহত, ৫টি সামরিকযান গনিমত, (JNIM)

2
516
মালি | মুজাহিদদের হামলায় ৩০ সৈন্য নিহত, ৫টি সামরিকযান গনিমত, (JNIM)

আল-কায়েদা পশ্চিম আফ্রিকা শাখা “জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন” (JNIM) এর জানবায মুজাহিদিন গত ৭ এপ্রিল বিকাল ৫:০৫ মিনিটের সময় মালির “বাম্বা” শহরে দেশটির মুরতাদ বাহিনীর একটি প্রশিক্ষণ শিবিরে হামলা চালান। (যার ব্যাপারে ইতিপূর্বে “আল-ফিরদাউস” হতে একটি সংবাদ প্রচার করা হয়েছে, তবে সেখানে সরকারি পরিসংখ্যান বলা হয়েছিল।)

অতঃপর, আল-কায়েদা শাখা JNIM তাদের “আয-যাল্লাকা” মিডিয়া হতে উক্ত অভিযান সম্পর্কে একটি বার্তা প্রকাশ করেছেন। যেখানে দাবি করা হয়েছে যে, উক্ত হামলা শুরু হওয়ার পর মুজাহিদগণ মুরতাদ বাহিনীর ৩টি ইউনিটির বিরুদ্ধে যুদ্ধ পরিচালনা করতে হয়। দীর্ঘ কয়েক ঘন্টার এই যুদ্ধে মুজাহিদগণ মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ভারী যুদ্ধাস্ত্রও ব্যাহার করেন।

অবশেষে মহান রবের সাহায্য ও অনুগ্রহে মুরতাদ বাহিনী মুজাহিদদের হাতে লাঞ্চনাকার পরাজয় বরণ করে এবং ময়দান ছেড়ে পলায়ন করে। তবে দীর্ঘ এই যুদ্ধের সময় মুজাহিদদের তীব্র হামলায় মুরতাদ বাহিনীর ৩০ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত হয়, আহত হয় আরো অনেক মুরতাদ সৈন্য।

JNIM এর জানবায মুজাহিদীনরা এই যুদ্ধে মুরতাদ বাহিনী হতে ৫ টি সামরিকযান ও গাড়ি গনিমত লাভ করেন। এছাড়াও ১৯টি ক্লাশিনকোভ, ১টি বড় ও শক্তিশালী দাশকা, ১টি RBG, ১টি মিসাইল-৮২, ১টি বিকা, ২টি pkt সহ বিপুল পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ গনিমত লাভ করেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন