আল-জাযায়ের | মুরতাদ বাহিনীর সামরিক হেডকোয়াটারে আল-কায়েদা যোদ্ধাদের শক্তিশালী হামলা, হতাহত শতাধিক সৈন্য

5
1275
আল-জাযায়ের | মুরতাদ বাহিনীর সামরিক হেডকোয়াটারে আল-কায়েদা যোদ্ধাদের শক্তিশালী হামলা, হতাহত শতাধিক সৈন্য

মুরতাদ বাহিনীর সামরিক হেডকোয়াটারে আল-কায়েদা ইসলামিক মাগরিব এর জানবাজ মুজাহিদিনের একটি সফল হামলায় “আল-জাযায়ের” এর মুরতাদ সরকারি বাহিনীর বহু সংখ্যক সৈন্য নিহত ও আহত হয়েছে।

গত ২১ জুন শনিবার সন্ধ্যায় আল-কায়েদা ইসলামিক মাগরিব শাখার জানবাজ মুজাহিদীন “আল-জাযায়ের” এর মুরতাদ সরকারি বাহিনীর একটি সামরিক হেডকোয়াটারে দুর্দান্ত সফল অভিযান পরিচালনা করেছেন।

আল-জাযায়েরের রাজধানীর দক্ষিণ-পশ্চমের “আইনুদ-দাফলী” রাজ্যে অবস্থিত মুরতাদ সামরিক বাহিনীর হেডকোয়াটারে উক্ত সফল অভিযানটি পরিচালনা করে আল-কায়েদা ইসলামিক মাগরিবের জানবাজ মুজাহিদিন। মুরতাদ বাহিনীর হেডকোয়াটারটি চতুর্দিক থেকে অবরুদ্ধ করে মুজাহিদগণ ভারী যুদ্ধাস্ত্র দ্বারা তীব্র হামলা চালাতে শুরু করেন, যা দীর্ঘ কয়েক ঘন্টা যাবৎ তুমুল যুদ্ধের রূপ নেয়। এসময় মুজাহিদদের হামলায় বহু মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে। একটি ভিডিও ফুটেজে দেখা যায় মুজাহিদগণ বেশ কিছু সৈন্যকে বন্দী করেও নিয়ে যাচ্ছেন।

এই হামলায় কত সৈন্য নিহত ও আহত হয়েছে, এবং কত সৈন্যকে মুজাহিদগণ বন্দী করেছেন তা এখনো অপ্রকাশিত রয়ে গেছে, মুরতাদ সরকার বা মুজাহিদ কোন পক্ষ্যই নিহত ও আহতদের পরিসংখ্যান নিশ্চিত করছেননা।

এদিকে আল-জাযায়ের এর রাষ্ট্রপতি মুরতাদ “আবদেল মাজিদ তাবউন” মুজাহিদদের উক্ত হামলায় নিহত সৈন্যদের সমবেদনা জানালেও, উল্লেখ করেনি নিহত ও আহত সৈন্যদের কোন পরিসংখ্যান। অপরদিকে দেশটির মুরতাদ প্রতিরক্ষা মন্ত্রী নিহত সৈন্যদের মধ্যে কর্নেল পদমর্যাদা এক সৈন্য নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তবে আফ্রিকান ভিত্তিক বেসরকারি একটি সংবাদ মাধ্যম ও গণমাধ্যমগুলো দাবী করছে, আল-কায়েদা যোদ্ধাদের উক্ত হামলায় শতাধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

5 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন