সিরিয়ায় সুন্নি মুসলিমদের বিরুদ্ধে আসাদকে সহযোগিতা করতে এবার চুক্তিবদ্ধ হল ক্রুসেডার ইরান

2
480
সিরিয়ায় সুন্নি মুসলিমদের বিরুদ্ধে আসাদকে সহযোগিতা করতে এবার চুক্তিবদ্ধ হল ক্রুসেডার ইরান

দীর্ঘদিন ধরে কসাই বাশার আল আসাদের পক্ষ নিয়ে সিরিয়ার সুন্নি মুসলিমদের হত্যা কতে যাচ্ছে শিয়া ক্রুসেডার ইরান।শত-হাজারো মুসলিমের রক্ত প্রবাহিতকারী ক্রুসেডার ইরান এবার চুক্তিবদ্ধ হয়ে হত্যা করতে যাচ্ছে সিরিয়ান সুন্নি মুসলিমদের।

সিরিয়ার সুন্নি মুসলিম গণহত্যার খলনায়ক ও দেশটির স্বৈরশাসক বাশার আল আসাদকে সামরিক ও নিরাপত্তা বিষয়ক সহযোগিতা করতে চুক্তি সই করে ইরান ও সিরিয়া।

গত বুধবার (৮ জুলাই) সিরিয়ার রাজধানী দামেস্কে সফররত ইরানের সশস্ত্র বাহিনীর চিফস অব স্টাফের চেয়ারম্যান মেজর জেনারেল বাকেরি এবং সিরিয়ার স্বৈরশাসক আসাদের প্রতিরক্ষামন্ত্রী ও সশস্ত্র বাহিনীর উপপ্রধান লে. জেনারেল আলী আব্দুল্লাহ আইয়্যুব এ চুক্তিতে সই করেন।

এরপর গতকাল বৃহস্পতিবার আসাদের সাথে সাক্ষাত করেন ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফের চেয়ারম্যান মেজর জেনারেল বাকেরি।

এসময় ইরানের জেনারেল বাকেরি বলেন, বন্ধুপ্রতীম দেশ ইরান ও সিরিয়ার অভিন্ন স্বার্থে বিভিন্ন বিষয়ে দামেস্কের সঙ্গে সম্পর্ক ও সহযোগিতা শক্তিশালী করবে তেহরান।

ইরান ও সুন্নি মুসলিমদের বিরুদ্ধে যুদ্ধরত আসাদ বাহিনীর মধ্যে সামরিক সহযোগিতা চুক্তি স্বাক্ষরে সন্তোষ প্রকাশ করে কসাই খ্যাত আসাদ বলেন, এ চুক্তি তেহরান ও দামেস্কের মধ্যকার কৌশলগত সম্পর্কের গভীরতা ফুটিয়ে তুলেছে। এ ছাড়া, দু’দেশ বিগত বহু বছর ধরে যে যুদ্ধ চালিয়েছে তারই ধারাবাহিকতায় এ চুক্তি সই হয়েছে।

সূত্র : ইনসাফ টুয়েন্টি-ফোর ডটকম।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন