সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১১ মুরতাদ সৈন্য নিহত, আহত আরো ১১ এরও অধিক সেনা সদস্য

0
198
সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১১ মুরতাদ সৈন্য নিহত, আহত আরো ১১ এরও অধিক সেনা সদস্য

আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদদের পৃথক ২টি হামলায় কমপক্ষে ২২ সোমালিয় মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে, ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর ২টি সামরিকযান।

পূর্ব আফ্রিকা ভিত্তিক আল-কায়েদার অন্যতম শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদগণ গত ১২ জুলাই রবিবার মুরতাদ সোমালিয় সরকারি বাহিনীর বিরুদ্ধে একটি সফল অভিযান পরিচালনা করেছেন। সোমালিয়ার যুবা রাজ্যের কাসমায়ো শহরে উক্ত সফল অভিযানটি পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

শাহাদাহ্ নিউজ এজেন্সীর বরাতে জানা গেছে, হারাকাতুশ শাবাব মুজাহিদদের উক্ত হামলায় সোমালিয় মুরতাদ বাহিনীর ৮ সৈন্য নিহত এবং আরো ১০ এরও অধিক সৈন্য আহত হয়েছে। এসময় মুজাহিদদের বোমা হামলায় ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর একটি সামরিকযান।

এমনিভাবে রাজধানী মোগাদিশুর হিডেন শহরেও মুরতাদ সোমালি সরকারের পুলিশ বাহিনীর উপর একটি হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদগণ। এতে মুরতাদ পুলিশ বাহিনীর ১ সদস্য নিহত এবং আরো ১ পুলিশ সদস্য আহত হয়েছে।

এটি লক্ষণীয় যে, একইদিন সকলে যুবা রাজ্যের একটি গ্রামে মুরতাদ বাহিনীর অন্য একটি সামরিক কনভয় লক্ষ্য করেও হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদগণ। এসময় মুজাহিদদের নিক্ষিপ্ত বোমা বিস্ফোরণে ধ্বংস হয়ছে মুরতাদ বাহিনীর একটি সামরিকযান, হতাহত হয়েছে বেশ কিছু সেনা সদস্য। হামলার পর ঘটনাস্থলেই পড়ে থাকে মুরতাদ বাহিনীর সামরিকযানটি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন