শাম | তানযিম হুররাস আদ-দ্বীনের একজন মুজাহিদের পক্ষ থেকে মুজাহিদ ভাইদের প্রতি বার্তা

3
631
শাম | তানযিম হুররাস আদ-দ্বীনের একজন মুজাহিদের পক্ষ থেকে মুজাহিদ ভাইদের প্রতি বার্তা

আল্লাহর নামে শুরু করছি এবং দুরুদ ও সালাম বর্ষিত হোক সর্বশ্রেষ্ট নবী ও রাসূল (সাঃ) এর উপর। অতঃপর; মহান আল্লাহ তায়ালা বলেছেনঃ “ আমি অবশ্যই তোমাদিগকে পরীক্ষা করব কিছুটা ভয়, ক্ষুধা, জান-মালের ক্ষতি ও ফল-ফসল বিনষ্টের মাধ্যমে। তবে সুসংবাদ দাও সবরকারীদের”। অন্য আয়াতে বলেছেনঃ “আমি অবশ্যই তোমাদেরকে পরীক্ষা করব যে পর্যন্ত না জানতে পারি তোমাদের মধ্য থেকে জিহাদকারীদেরকে ও সবরকারীদেরকে এবং যতক্ষণ না আমি তোমাদের অবস্থান সমূহ যাচাই করি”

হে তাওহীদবাদী ভাইয়েরা! আমরা আজ নতুন দুনিয়াতে রয়েছি, যেখান সত্যবাদীকে মিথ্যুক ও মিথ্যাবাদীকে সত্যবাদী আখ্যায়িত করা হচ্ছে। আজ আমরা বিশাল এক পরিক্ষার সম্মুখীন, এই পরিক্ষা হচ্ছে দ্বীনের উপর দৃঢ়তা, তাওহীদের উপর স্থিরতা ও নবীদের পথে অটল থাকার। তোমাদের দৃঢ়-সংকল্প যাতে ক্রুসেডার, ধর্মনিরপেক্ষ ও আমাদের জাতির মুরতাদদের আক্রমণে দূর্বল হয়ে না পড়ে। নিশ্চয় আমরা হক্বের উপর রয়েছি এবং শেষ ফলাফল আমাদের জন্যেই। কিন্তু আমাদেরকে পরিক্ষা করা হবে অতঃপর শেষ সফলতা দেয়া হবে।

জেনে রাখ, নিশ্চয় আল্লাহর দ্বীনের বিজয় হচ্ছে মানহাজের উপর স্থির থাকা এবং আহলে সুন্নাহ ও জামাতের সঠিক আকীদার উপর মৃত্যু বরণ করা। অতঃপর বাহ্যিক বিজয় ও ভূমিতে তামকীন অর্জন করা। আর পরাজয় হচ্ছে কুফুর ও বাতিলের উপর মৃত্যু বরণ করা, যা হচ্ছে স্পষ্ট ব্যর্থতা। তোমাদেরকে যাতে ভূমির হাতছাড়া হয়ে যাওয়া ও শত্রু দখলদারিত্ব ধোঁকা না দেয়।

যদি ইসলাম শত্রুর আধিক্যের কারণে পরাজিত হত তাহলে ক্রুসেড যুদ্ধেই তা হয়ে যেতো, কিন্তু ইহা তাওহীদবাদী বান্দাদের জন্যে মহান আল্লাহ্ তা’আলার পক্ষ থেকে বিপদ ও পরিক্ষা। “যাতে পৃথক আল্লাহ তা’আলা করে দেন অপবিত্র ও না-পাককে, পবিত্র ও পাক থেকে। আর যাতে একটির পর একটিকে স্থাপন করে সমবেত স্তুপে পরিণত করেন এবং পরে দোযখে নিক্ষেপ করেন, এরাই হলো ক্ষতিগ্রস্ত”।

জেনে রাখ, নিশ্চয় আল্লাহ তায়ালার ওয়াদা সত্য। তাই হে আল্লাহর বান্দারা, আল্লাহ তা’য়ালার ব্যপারে খারাপ ধারনা করবেন না, কারণ তিনিই উত্তম অবিভাবক ও উত্তম সাহায্যকারী।

ইবনে কায়্যিম রাহিমাহুল্লাহ বলেছেনঃ “ইসলামের অপিরিচিতি বৃদ্ধি পেয়েছে, আলেমদের ঘাটতি, মূর্খদের আধিক্য, সব বিষয়ে অবনতি এবং মানুষের হাতের কর্মের ফলে জলে ও স্থলে বিপর্যয় দেখা দিয়েছে; কিন্তু মুহাম্মদী জাতির একটি দল হক্বের উপর প্রতিষ্টিত রয়েছে, যারা মুশরিক ও বিদাতীদের বিরোদ্ধে জিহাদ চালিয়ে যাবেন আল্লাহ তা’য়ালা তাদের জমিনের উত্তরাধিকার বানানোর পর্যন্ত, আর তিনিই সর্বোত্তম উত্তরাধিকারী।

3 মন্তব্যসমূহ

  1. আল্লাহ আমাদের সকল মুজাহিদ ভাইদেরকে হেফাজত করুন এবং আমাকে মুজাহিদ ভাইদের দলে অন্তর্ভুক্ত করে দিন, আর আমাকে শহীদী মর্তবা দান করুন।
    আমিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন