পাকিস্তানে গোস্তাখে রাসূলকে আদালতেই গুলি করে হত্যা করলেন এক আশেকে রাসূল

0
445
পাকিস্তানে গোস্তাখে রাসূলকে আদালতেই গুলি করে হত্যা করলেন এক আশেকে রাসূল

পাকিস্তানের খাইবার পাখতুন খা প্রদেশের পেশোয়ারে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননাকারী এক কুখ্যাত ভণ্ডকে আদালত কক্ষে বিচারকের সামনে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাটি বুধবার সকাল সেশন জজ শওকত আলীর আদালতে ঘটেছে।

পুলিশ কর্মকর্তার দেয়া তথ্য অনুযায়ী আসামী তাহের আহমদ নাসীমকে যখন আদালতে মামলার শুনানির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছিল, তখন হঠাৎ এক আশেকে রাসূল আদালত কক্ষে প্রবেশ করে জাহান্নামের কীট গোস্তাখে রাসূলকে গুলি করে হত্যা করেন। ঐ কুখ্যাত ভণ্ডকে ছয়টি গুলি করা হয়।
আলজাজিরা জানায়, তাহির আহমেদ নাসিম নামে ওই ভণ্ড নিজেকে ইসলামের নবী বলে দাবি করেছিল।
২০১৮ সাল থেকে ভণ্ড নবী দাবিদার নাসিমকে পাকিস্তানি পুলিশ বাহিনী নিজেদের হেফাজতে রেখেছিল। এরপর গতকাল ২৯ জুলাই এক আশেকে রাসূল বীরত্বের সাথে ঐ ভণ্ড নবী দাবিদারকে হত্যা করেন। পুলিশ জানিয়েছে, গোস্তাখে রাসূলকে হত্যাকারী আফগানিস্তানের বাসিন্দা। তাঁর নাম ফয়সাল।

উল্লেখ্য, একটি সূত্রমতে ভণ্ড নবী দাবিদার তাহের আহমদ নাসিমের নিকট আমেরিকার নাগরিকত্ব ছিল বলে জানা গেছে। এ ব্যাপারে পুলিশের সিনিয়র কর্মকর্তা মনসূর আমানকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, তারাও এ ধরনের তথ্য পেয়েছেন এবং এ বিষয়ে সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের থেকে তথ্য সংগ্রহ করছেন।

তাহের আহমদের বিরুদ্ধে করা এফআইআর থেকে জানা যায়, সারবান্দ থানার নওশেরার বাসিন্দা ইসলামাবাদের এক মাদরাসা ছাত্রের পক্ষ থেকে লিখিত অভিযোগ করা হয়েছিল। তাতে বিস্তারিত উল্লেখ করা হয়েছিল যে, তাহের আহমদ নাসীম রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শানে অবমাননা করেছে।

পুলিশকে দেয়া এ লিখিত দরখাস্তে বলা হয়েছিল, এ তালিবে ইলমের তাহের আহমদের সঙ্গে ফেসবুকে কথাবার্তা শুরু হয়। এরপর তারা পেশোয়ারে সাক্ষাত করে। যেখানে তাহের আহমদ এমন কিছু কথা বলে যা রিসালাত অবমাননার পর্যায়ে পড়ে।

নিহত এই ভণ্ড নবী দাবিদার যিন্দিক কাদিয়ানী সম্প্রদায়ের লোক ছিল বলে জানা যায়।

বিবিসি, আলজাজিরা

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন