ইয়ামান | মুজাহিদদের হামলায় হুতী বিদ্রোহীদের নিহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে, লড়াইয়ের তীব্রতা আরো বাড়ছে…

0
763
ইয়ামান | মুজাহিদদের হামলায় হুতী বিদ্রোহীদের নিহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে, লড়াইয়ের তীব্রতা আরো বাড়ছে…

সাম্প্রতিক সময় ইয়ামানের কাইফা শহরের নিয়ন্ত্রণ নিতে মরিয়া হয়ে উঠেছে মুরতাদ হুতী বিদ্রোহীরা। সেখানে এখন চলছে আল-কায়েদা ও আইএস এর বিরুদ্ধে মুরতাদ হুতী, হাদী ও ক্রুসেডার মার্কিন জোট বাহিনীর যৌথ অভিযান।

মুজাহিদদের সমর্থিত সংবাদ মাধ্যম ও ইয়ামানের গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা যাচ্ছে যে, আল-কায়েদা মুজাহিদিন ও আইএস যোদ্ধাদের নিয়ন্ত্রণে থাকা ইয়ামানের কাইফা শহর দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে মুরতাদ দলগুলো। তারা যৌথভাবে মুজাহিদদের নিয়ন্ত্রিত এলাকায় গত ১৮ দিন যাবৎ হামলা চালিয়ে আসছে। আল-কায়েদা মুজাহিদিন ও আইএসের নিয়ন্ত্রিত কাইফা শহরের দুই দিকে রয়েছে ইরানের মদদপোস্ট মুরতাদ হুতী শিয়া বিদ্রোহীরা, অপর দুই দিকে রয়েছে মুরতাদ হাদী বাহিনী। আর আল-কায়েদা ও আইএসের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে এই যুদ্ধে সর্বাত্মকভাবে বিমান হামলার মাধ্যমে হুতী ও হাদী বাহিনীকে সহায়তা করে যাচ্ছে ক্রুসেডার আমেরিকা।

এমন পরিস্থিতি আল-কায়েদা মুজাহিদিন ও আইএস তাদের মধ্যকার দীর্ঘ দিনের যুদ্ধ স্থগিত করতে সাময়িকভাবে একটি চুক্তি করেছে, যেখানে তার সাময়িক সময়ের জন্য একে অন্যের উপর হামলা না করার অঙ্গীকার করে, উভয় দল তাদের নিজেদের নিয়ন্ত্রিত এলাকায় থেকে মুরতাদ দলগুলোর অভিযান প্রতিরোধ করবে।

এর ধারাবাকিতায় উভয় দল তাদের সর্বাত্মক শক্তি দিয়ে প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। এদিকে হুতীদের সমর্থক সংবাদ মাধ্যমগুলো দাবী করছে যে, তারা ইতিমধ্যে মুজাহিদদের নিয়ন্ত্রিত কাইফা শহরের ১১শত কি.মি. অঞ্চল দখলে নিয়েছে। আর এই মিথ্যাকে আরো সজ্জিত করছে কিছু বানোয়াট ম্যাপ প্রচারের মাধ্যমে।

অপরদিকে আল-কায়েদা মুজাহিদদের সমর্থিত সংবাদ মাধ্যমগুলো হুতীদের এসকল দাবি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে জানিয়েছেন, তাদের প্রকাশিত তথ্যমতে হুতী বিদ্রোহীরা আল-কায়েদা মুজাহিদদের নিয়ন্ত্রিত মাওয়াদ, যা’আয, নোফান ও জ্বি-কিলাব অঞ্চলের কিছু কিছু এলাকায় প্রবেশ করে হামলা চালাচ্ছে, এই স্থানগুলোতে উভয় বাহিনীর মাঝে তুমুল লড়াই চলছে, আর মুজাহিদগণ এসকল স্থানে বর্তমানে হুতীদের লাশের স্তুপ তৈরি করছেন। আলহামদুলিল্লাহ্।

এছাড়াও আল-কায়েদা সমর্থিত সংবাদ মাধ্যমগুলো দাবি করছে যে, গত ৪৮ ঘন্টার তীব্র লড়াইয়ে মুজাহিদদের হাতে নিহত হুতী বিদ্রোহীদের সংখ্যা ১০০ ছাড়িয়েছে।

ইয়ামান | মুজাহিদদের হামলায় হুতী বিদ্রোহীদের নিহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে, লড়াইয়ের তীব্রতা আরো বাড়ছে…
IMG-20200816-214511

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন