খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৪৪ মুরতাদ সৈন্য নিহত, ৫টি চৌকি বিজয়

6
960
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৪৪ মুরতাদ সৈন্য নিহত, ৫টি চৌকি বিজয়

ইমারতে ইসলামিয়া আফগানিস্তান এর জানবায তালেবান মুজাহিদদের পৃথক কয়েকটি হামলায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর ৪৪ এরও অধিক সৈন্য নিহত ও আহত হয়েছে। মুজাহিদগণ বিজয় করে নিয়েছেন ৫টি চৌকি।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, ১৯ আগস্ট বুধবার, আফগানিস্তানের রোজগান প্রদেশের চারসীনাহ জেলায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর ৪টি চৌকিতে হালাকা ও ভারি অস্ত্র দ্বারা হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এসময় মুজাহিদগণ তীব্র হামলা চালিয়ে মুরতাদ বাহিনী থেকে চৌকিগুলো দখল করে নেন। যার ফলে ১৫ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৫ মুরতাদ সৈন্য আহত হয়েছিল, বাকি সৈন্যরা চৌকি ছেড়ে পালিয়েছিল।

এমনিভাবে হেলমান্দ প্রদেশের মারজাহ জেলায় মুরতাদ বাহিনীর একটি চৌকিতে হামলা চালিয়ে তা বিজয় করেনেন তালেবান মুজাহিদগণ, এসময় মুজাহিদদের হাতে ৪ সৈন্য নিহত এবং ২ সৈন্য আহত হয়।

একইভাবে প্রাদেশিক রাজধানী লাশকারগাহ শহরে মুরতাদ বাহিনীর বিরুদ্ধে দুটি পৃথক হামলা চালান তালেবান মুজাহাদিন। এই অভিযানের মাধ্যমে মুজাহিদগণ একটি চৌকি বিজয় করেন এবং ধ্বংস করেন মুরতাদ বাহিনীর ১টি ট্যাঙ্ক। আর এসময় মুজাহিদদের হাতে নিহত হয় কমান্ডারসহ ৯ মুরতাদ সৈন্য, আহত হয় আরো ৪ সৈন্য।

অপরদিকে সার্পাল প্রদেশের কাশকারী এলাকায় মুরতাদ বাহিনীর একটি চৌকিতে থাকা সৈন্যদের উপর একাই একজন তালেবান মুজাহিদ হামলা চালিয়ে ৩ সৈন্যকে গুরুতর আহত করেন, এবং গনিমতের অস্ত্র নিয়ে ফিরে আসেন।

আলহামদুলিল্লাহ্, মুজাহিদগণ প্রতিটি অভিযান শেষেই মুরতাদ বাহিনী থেকে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র গনিমত লাভ করেছেন।

6 মন্তব্যসমূহ

  1. সুপ্রিয় ভাইয়েরা, আমি গতকাল থেকে আমাদের দাওয়াহ ইলাল্লাহ ফোরামে ঢুকতে পারছি না। আপনারা পারছেন তো??? আমার সমস্যাটি কী হতে পারে?? আমার মোবাইলে ডাটা আছে গ্রামীনেত ৩জিবি। কিন্তু শুধু ফোরামে ই ঢুকতে পাতছি না, বাকী সকল সাইটে ঢুকতে পারছি।
    ২০/৮/২০

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন