নাইজেরিয়া | মুজাহিদদের হামলায় ৩৫ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত, ঘাঁটিসহ ৩টি সামরিকযান ধ্বংস

1
604
নাইজেরিয়া | মুজাহিদদের হামলায় ৩৫ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত, ঘাঁটিসহ ৩টি সামরিকযান ধ্বংস
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

মধ্য আফ্রিকার দেশ নাইজেরিয়ায় আল-কায়েদার জানবাজ মুজাহিদদের বীরত্বপূর্ণ এক অভিযানে দেশটির মুরতাদ বাহিনীর ৩৫ এরও বেশি সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরও অনেক সৈন্য।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ২৩ আগস্ট আল-কায়েদা সেন্ট্রাল আফ্রিকা (মধ্য আফ্রিকা) ভিত্তিক শাখা “জামা’আত আনসারুল মুসলিমিন ফী বিলাদুস-সুদান” এর জানবায মুজাহিদিন নাইজেরিয়ায় একটি বীরত্বপূর্ণ সফল অভিযান পরিচালনা করেছেন।

নাইজেরিয়ার কাদুনা রজ্যে অবস্থিত মুরতাদ বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে ভারী অস্ত্রশস্ত্র দ্বারা উক্ত সফল অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। যার ফলে ৩৫ এরও বেশি মুরতাদ সৈন্য নিহত হয়েছিলো, আহত হয়েছে আরও অনেক। মুজাহিদদের বোমার আঘাতে ধ্বংস হয়ে গিয়েছিল মুরতাদ বাহিনীর ৩টি সামরিকযানসহ পুরো সামরিক ঘাঁটিটি, আর মুজাহিদগণ ১টি সামরিকযান সহ বিপুল অস্ত্রশস্ত্র গনিমত লাভ করেন।

উল্লেখ্য যে, চলিত মাসের ৮ আগস্ট একই রাজ্যে মুজাহিদদের অন্য একটি সফল অভিযানে ২৫ মুরতাদ সৈন্য নিহত এবং ১০ এও অধিক মুরতাদ সৈন্য আহত হয়েছিলো। আলহামদুলিল্লাহ, বর্তমানে এই রাজ্যটির বেশ কিছু এলাকা মুজাহিদগণ নিয়ন্ত্রণ করছেন।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপশ্চিম আফ্রিকা | নাইজার সীমান্তে পালিয়ে থাকা আইএস সন্ত্রাসীদের উপর মুজাহিদদের হামলা, ৯ আইএস সদস্য নিহত ও আহত
পরবর্তী নিবন্ধখোরাসান | মুজাহিদদের হামলায় ৫৮ মুরতাদ সৈন্য নিহত, বিস্তীর্ণ এলাকা বিজয়