খোরাসান | মুজাহিদদের হামলায় ৫৮ মুরতাদ সৈন্য নিহত, বিস্তীর্ণ এলাকা বিজয়

0
628
খোরাসান | মুজাহিদদের হামলায় ৫৮ মুরতাদ সৈন্য নিহত, বিস্তীর্ণ এলাকা বিজয়

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান মুজাহিদিন হেরাত ও লোঘার প্রদেশে কাবুল বাহিনীর বিরুদ্ধে বীরত্বপূর্ণ অভিযান পরিচালনা করেছেন। এতে কমপক্ষে ৫৮ মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুসারে, গত ২৩ আগস্ট বিকেলে তালেবান মুজাহিদিন হেরত প্রদেশের পশতুন জারঘুন জেলার কেন্দ্রে মর্টার হামলা চালান। যার ফলস্বরূপ কাবুল বাহিনীর ৮ মুরতাদ সেনা হতাহত হয় এবং তাদের কয়েকটি গাড়ি ধ্বংস হয়ে যায়। মুরতাদ বাহিনীর সদস্যরা ভয়ে কয়েক ঘন্টার জন্য তাদের ঘাঁটি ছেড়ে পালিয়েছিলো।

এমনিভাবে ২৪ আগস্ট সকালে তালেবান মুজাহিগণ দায়াদি জেলার গুলমীর এলাকায় অভিযান চালান, যার ফলে ৩০ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়। বাকি সৈন্যরা ভয়ে দুটি চেকপোস্ট থেকে পালিয়ে যায়। মুরতাদ বাহিনীর পালানোর সাথে সাথে বিশাল অঞ্চল মুজাহিদদের নিয়ন্ত্রণে চলে আসে। আলহামদুলিল্লাহ।

এমনিভাবে লোঘার প্রদেশের মুহাম্মদ আঘা জেলায় রাস্তার পাশে মুজাহিদদের লাগানো বোমা বিস্ফোরণে কাবুল বাহিনীর ১টি ট্যাঙ্ক ধ্বংস হয়ে যায় এবং নিহত হয় ৬ মুরতাদ সৈন্য।

অন্যদিকে, প্রদেশটির পুল-এ-মাতানী এলাকায় ভাড়াটে কাবুল সেনাবাহিনীর ঘাঁটিতে ভারী মিসাইল নিক্ষেপ করেন মুজাহিদগণ, এতে কাবুল বাহিনীর ৬ ভাড়াটে সেনা মারা গিয়েছে এবং ২ ভাড়াটে সৈন্য আহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন