পাকিস্তান | টিটিপির বীরত্বপূর্ণ হামলায় ১৫ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত

0
952
পাকিস্তান | টিটিপির বীরত্বপূর্ণ হামলায় ১৫ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত

দক্ষিণ ওয়াজিরিস্তানে পাকিস্তানী মুরতাদ সেনাবাহিনীর একটি কাফেলায় আক্রমণের ঘটনা ঘটেছে। গত সোমবারের এ হামলায় ১৫ এরও অধিক সৈন্য হতাহতের শিকার হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ ওয়াজিরিস্তানের মাকিন সীমান্তের সুর তেজা এলাকায় এই হামলার ঘটনা ঘটে। মূলত মুরতাদ সেনারা মুজাহিদদের উপর আক্রমণের লক্ষ্যে ঐ এলাকার দিকে যাচ্ছিলো। কিন্তু মুরতাদ বাহিনীর এই হামলার সংবাদ মুজাহিদগণ আগেই পেয়ে যান, যার ফলে মুজাহিদগণ পূর্ব থেকেই মুরতাদ বাহিনীকে মোকাবেলার অপেক্ষায় প্রস্তুত হয়ে থাকেন।

যখনই মুরতাদ সৈন্যরা মুজাহিদদের কাছাকাছি চলে আসে, মুহুর্তেই মুজাহিদগণ মুরতাদ বাহিনীকে টার্গেট করে তীব্র হামলা চালাতে শুরু করেন। যার ফলে মুরতাদ বাহিনীর ৫টি দেহ মাটিতে ছিটকে পড়ে। আর ১০ এরও বেশি সৈন্য হতাহত হয়, ধারণা করা হচ্ছে হতাহতদের মাঝে অধিকাংশ সৈন্যই নিহত হয়েছে।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ এক বার্তায় এই হামলার দায় স্বীকার করেছেন।

এনিয়ে চলিত সপ্তাহের শুরুতেই দক্ষিণ ওয়াজিরিস্তান এবং বাজৌর এজেন্সিতে মুজাহিদদের চারটি হামলার শিকার হয়েছে পাকিস্তানী মুরতাদ বাহিনী। যাতে মুরতাদ বাহিনীর অনেক সৈন্য হতাহতের শিকার হয়েছিল।

এটি লক্ষ করা উচিত যে টিটিপির নতুন প্রান্তিককরণ এবং জোটবদ্ধ হওয়ার পরে তাদের আক্রমণগুলিতে একটি নতুন তরঙ্গ দেখা যাচ্ছে , যা নাপাক সেনাবাহিনীর ভীত কাঁপিয়ে দিচ্ছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন