ফিরে দেখা | যেদিন ২৬৮ ইহুদী ও মার্কিন ক্রুসেডারকে হত্যা করেছিলেন শাবাব মুজাহিদিন

5
1158
ফিরে দেখা | যেদিন ২৬৮ ইয়াহুদি ও মার্কিনীকে হত্যা করেছিলেন আল-শাবাব মুজাহিদিন…

সোমালিয়ার বাহিরে ইহুদীদের মালিকানাধীন বাণিজ্যিক কমপ্লেক্সে প্রথমবারের মত হারাকাতুশ শাবাবের মাত্র ৪ জন মুজাহিদের ঐতিহাসীক হামলায়, নিহত ও আহত হয়েছিল ২৬৮ ইহুদী ও মার্কিন ক্রুসেডার।

আজ ২১শে সেপ্টেম্বর, ২০১৩ খ্রিস্টাব্দের আজকের এইদিনে প্রথমবারের মত আল-কায়েদা সোমালীয় শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদগণ সোমালিয়ার বাহিরে গিয়ে বীরত্বপূর্ণ কোন সফল অভিযান পরিচালনা করলেন।

ঐদিন মুজাহিদগণ কেনিয়ার রাজধানী নাইরোবিতে অবস্থিত “West gate” নামক একটি বাণিজ্যিক কমপ্লেক্সে ঝাঁপিয়ে পড়েছিলেন, যেটি দখলদার ইহুদীদের মালিকানাধীন একটি বাণিজ্যিক কমপ্লেক্সে ছিল। ইহুদী মালিকানাধীন এই কমপ্লেক্সেটি অবরুদ্ধ করেছিলেন মাত্র ৪ জন শাবাব মুজাহিদ। যারা লাগাতার ৬দিন যাবৎ কমপ্লেক্সেটি অবরুদ্ধ করে অভিযান পরিচালনা করেছিলেন।

হারাকাতুশ শাবাবেরর উক্ত ৪ জানবায মুজাহিদদের বীরত্বপূর্ণ এই অভিযানে নিহত হয়েছিল ৬৮ ইহুদী ও ক্রুসেডার মার্কিনী। আহত হয়েছিল আরো ২ শতাধিক ক্রুসেডার। সর্বশেষ হারাকাতুশ শাবাব এর উক্ত লড়াকু ৪ যোদ্ধারা কমপ্লেক্সটি সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছিলেন।

5 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ,, এ-ই খুশির খবরগুলো নিয়ে ডকুমেন্টারি ভিডিও আপলোড চাই।
    সুপ্রিয় ভাইয়েরা, আমি দুদিন ধরে ফোরামে ঢুকতে পারছি না। আমি এড্রেস ও আইপি দুটিই ইউস করে দেখেছি। কোন কাজ হচ্ছে না। আমার কমেন্টটি পড়ে জানাবেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন