খোরাসান | কাবুল প্রশাসনের উপর তালেবানের হামলা, ৪৩ সৈন্য নিহত, বন্দী ২৩

2
912
খোরাসান | কাবুল প্রশাসনের উপর তালেবানের হামলা, ৪৩ সৈন্য নিহত, বন্দী ২৩

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিন মুরতাদ কাবুল বাহিনীর উপর ২টি পৃথক হামলা চালিয়েছেন, এতে কমপক্ষে ৪৯ সৈন্য নিহত হয়েছে। বন্দী হয়েছে আরো ২৩ সৈন্য।

আল-ইমারাহ কর্তৃক প্রকাশিত খবরে বলা হয়েছে, গত রবিবার সকাল ৭টায় আফগানিস্তানের কান্দাহার প্রদেশের লাগবাগ জেলায় অবস্থিত মুরতাদ কাবুল বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে শক্তিশালী বোমা হামলা চালিয়েছেন মুজাহিদগণ। মুজাহিদগণ প্রথমে বোমা ভর্তি একটি সামরিক ট্যাঙ্ক বিস্ফোরণ করেন। এরপর তালেবান মুজাহিদগণ ঘাঁটিতে থাকা মুরতাদ সৈন্যদের উপর ঝাঁপিয়ে পড়েন, যতক্ষণ না সামরিক ঘাঁটিট মুজাহিদগণ বিজয় করেন ততক্ষণ এই অভিযান চলতে থাকে।

এই অভিযানের সময় মুজাহিদদের হাতে মুরতাদ বাহিনীর ১৯ সৈন্য নিহত হয়, মুজাহিদদের হাতে বন্দী হয়েছিল আরো ২৩ সেনা সদস্য। এছাড়াও মুরতাদ বাহিনীর অনেক সরঞ্জামাদি ধ্বংস করেন মুজাহিদগণ।

অপরদিকে গজনী প্রদেশের মাকার জেলায় অবস্থিত মুরতাদ বাহিনীর ২টি সামরিক ঘাঁটি ও ৪টি চৌকিতে তীব্র সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে মুরতাদ কাবুল বাহিনীর ১৭ সৈন্য নিহহত এবং ৭ সৈন্য আহত হয়েছে। এছাড়াও একটি ট্যাঙ্ক ধ্বংস করেছেন মুজাহিদিন, এসময় ট্যাঙ্কের ভিতর থাকা সকল সৈন্য নিহত হয়।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন