শাম | শহিদ বোনের প্রতিশোধ নিতে তুর্কি বহরে মুজাহিদদের হামলা, সামরিকযানসহ একাধিক সৈন্য হতাহত

1
1359
শাম | শহিদ বোনের প্রতিশোধ নিতে তুর্কি বহরে মুজাহিদদের হামলা, সামরিকযানসহ একাধিক সৈন্য হতাহত

সিরিয়ায় দখলদার তুর্কি সামরিক বাহিনীর উপর একাধিক বোমা হামলার ঘটনা ঘটেছে, এতে তুর্কি বাহিনীর সামরিকযানসহ একাধিক সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্টে জানা যায়, গত ১২ অক্টোবর সোমবার, সিরিয়ার ইদলিব সিটির আন্তর্জাতিক মহাসড়ক অতিক্রমকালে দখলদার তুর্কি বাহিনীর সামরিক বহর টার্গেট করে একাধিক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আল-কায়েদা মানহাযের ছোট একটি সারিয়া (দল) ‘আনসার আবু বকর সিদ্দিক’এর জানবাজ মুজাহিদিনদের দ্বারা লাগানো একাধিক বিস্ফোরক বিস্ফোরণের মাধ্যমে এই অভিযানটি চালানো হয়েছে।

সারিয়া ‘আনসার আবু বকর সিদ্দিক’ এর জানবাজ মুজাহিদদের এই সফল হামলায় তুর্কি বাহিনীর অনেক সৈন্য নিহত এবং আহত হয়েছে। ধ্বংস হয়েছে ১টি ট্যাঙ্কসহ প্রচুর পরিমাণে গোলাবারুদ ও অস্ত্রশস্ত্র।

দলটি তাদের এক বিবৃতিতে হামলার কারণ হিসাবে উল্লেখ করেছে যে, সাম্প্রতিক সময়ে সিরিয়ার উত্তর-পশ্চিম আল-মস্তোমা গ্রামে একজন নিরপরাধ মুসলিমা বোনকে কাছ থেকে গুলে করে শহিদ করেছে দখলদার তুর্কি মুরতাদ বাহিনী। আর এই মুসলিমা বোনের হত্যা প্রতিশোধ নিতেই বরকতময়ী হামলাটি চালানো হয়েছে।

উল্লেখ্য যে, দীর্যদিন যাবৎ মুরতাদ তুর্কি প্রশাসনের ইশারায় শামের হকপন্থী মুজাহিদদের বন্দী ও শহিদ করে আসছে তুর্কি পন্থি বিদ্রোহী গ্রুপ তাহরিরুশ শাম ও অন্যান্য দলগুলো, আর যাদেরকে বন্দী বা শহিদ করতে ব্যর্থ হয় বিদ্রোহী দলগুলো, তখন তাদের পুরো ডাটাবেজ দেওয়া হয় আমেরিকা ও তুর্কি বাহিনীর নিকট, তখন ড্রোন ও গুপ্ত হামলার মাধ্যমে শামের জিহাদের অতন্দ্র প্রহরী এসকল জানবাজ মুজাহিদদেরকে শহিদ করা হয়।

১টি মন্তব্য

  1. আলহামদুলিল্লাহ
    আল্লাহ তায়ালাএর রহমতে আজ আমরা জানতে পেরেছি তুরস্ক এবং তাদের কাজ কর্ম সম্পর্কে।
    এরদোয়ান কে নিয়ে অনেক মুসলিম ভাই না বুযেই তাকে এই অই মনে করছে।অথচ তুর্কি এখন ক্রুসেডারদের মতই কাজ করতেছে। সতর্ক হওয়া উচিত তুর্কির ব্যপারে।জাযাকাল্লাহ।
    আপনাদের এই পরিশ্রম আল্লাহ তায়ালা কবুল করুন আমিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন