খোরাসান | মুজাহিদদের হামলায় ৬৩ কাবুল সৈন্য নিহত, ৬টি ট্যাঙ্ক ও গাড়ি গনিমত লাভ

0
1347
খোরাসান | মুজাহিদদের হামলায় ৬৩ কাবুল সৈন্য নিহত, ৬টি ট্যাঙ্ক ও গাড়ি গনিমত লাভ

আফগানিস্তানে কাবুল বাহিনীর বিরুদ্ধে ৪টি সফল অভিযান চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে কমপক্ষে ৫৮ সৈন্য নিহত এবং ৫ সৈন্য আহত হয়েছে।

খবরে বলা হয়েছে, গত ১২ অক্টোবর রাত ১১ টার সময়, আফগানিস্তানের হেরাত প্রদেশের লাগবাগ জেলায় মুরতাদ কাবুল বাহিনীর একটি পুলিশ হেডকোয়াটারে তীব্র হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে হেডকোয়াটারে থাকা কাবুল সরকারের ১৫ সদস্য নিহত এবং ৫ সদস্য গুরুতর আহত হয়েছে। মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ২টি ট্যাঙ্ক, ৪টি গাড়ি, ৪টি ক্লাশিনকোভ এবং একটি প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ।

একইদিনে রোজগান প্রদেশের দাহরাওয়াদ জেলায় মুরতাদ কাবুল বাহিনীর একটি সেনা চৌকিতে সফল হামলা চালান মুজাহিদগণ, এতে ঘটনাস্থলেই কমান্ডারসহ ১১ সৈন্য নিহত হয়েছে। এছাড়াও মুরতাদ বাহিনীর ১ টি রেঞ্জার গাড়ি ও ১টি ট্যাঙ্ক ধ্বংস হয়েছে।

এদিকে গত রবিবার কুন্দুজ প্রদেশের মাইওয়ান্দ জেলায় কাবুল বাহিনীর একটি সেনা চৌকিতে হামলা চালান তীব্র হামলা চালান মুজাহিদগণ, এসময় উক্ত চৌকিতে নিযুক্ত ২৫ সৈন্য নিহত হয়েছে। মুজাহিদগণ ১৭ টিরও বেশি বিভিন্ন ধরণের অস্ত্র গনিমত লাভ করেছেন।

অপরদিকে বাগলান প্রদেশের পুলখামারী জেলার একটি এলাকায় মুরতাদ বাহিনীর সামরিক চৌকিতে হামলা চালিয়ে তা ধ্বংস করে দিয়েছেন, এবং সেখানে নিযুক্ত কাবুল বাহিনীর ৭ সৈন্যকে মুজাহিদগণ হত্যা এবং ২টি ট্যাঙ্ক ধ্বংস করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন