খোরাসান | মুরতাদ বাহিনীর উপর মুজাহিদদের হামলা, হতাহত ১০৫ এরও অধিক

0
1073
খোরাসান | মুরতাদ বাহিনীর উপর মুজাহিদদের হামলা, হতাহত ১০৫ এরও অধিক

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবাজ মুজাহিদিন আমেরিকার গোলাম মুরতাদ কাবুল বাহিনীর উপর বেশ কিছু সফল অভিযান পরিচালনা করেছেন, এতে অন্তত ১০৫ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ১২ অক্টোবর হেলমান্দের প্রাদেশিক রাজধানীতে দিনভর মুরতাদ কাবুল বাহিনীর উপর সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে অনেক মুরতাদ সৈন্য নিহত ও আহত হলেও কাবুল প্রশাসনের অনুগত মিডিয়া জানিয়েছে, তাদের ২৮ সৈন্য নিহত এবং ১৫ সৈন্য আহত হয়েছে।

এদিকে তালেবান জানিয়েছে হেলমান্দে মুজাহিদদের পরিচালিত হামলায় কয়েক ডজন মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে, বিপরীতে কাবুল বাহিনীর হামলায় আমাদের ৮ জন মুজাহিদ সাথি শাহাদাত বরণ করেছেন এবং ৭ জন আহত হয়েছেন।

এই যুদ্ধে মুজাহিদদের হামলায় কাবুল বাহিনীর ৮টি ট্যাঙ্ক, ৭টি রেঞ্জার গাড়ি, ২টি সাঁজোয়া যান সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে। এছাড়াও মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ২টি ট্যাঙ্ক ৭টি সাঁজোয়া যান, ৫টি মোটরসাইকেল এবং ১৭টি ভারী যুদ্ধাস্ত্রসহ প্রচুর পরিমাপণে গুলাবারোদ ও অস্ত্রশস্ত্র।

এদিকে তাখার প্রদেশের বাহাউদ্দীন জেলার ২টি এলাকায় মুরতাদ বাহিনীর উপর সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদগণ। এসময় তালেবান মুজাহিদদের তীব্র হামলায় কাবুল বাহিনীর ১০ সেনা, ৮ পুলিশ সদস্য নিহত এবং আরো ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। ধ্বংস করা হয়েছে মুরতাদ বাহিনীর একটি ট্যাঙ্ক। মুজাহিদগণ বিজয় করে নিয়েছেন ৩টি চেকপোস্ট।

এমনিভাবে হেরাত প্রদেশের গোরিয়ান জেলায় কাবুল বাহিনীর একটি কামন্ডো সেন্টারে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে ১৫ সৈন্য নিহত এবং ৫ সৈন্য গুরুতর আহত হয়েছে। এই অভিযানে মাধ্যমে মুজাহিদগণ কমান্ডো সেন্টারের পার্শবর্তী ৩ টি চেকপোস্ট দখলে নিয়েছেন।

একইভাবে ঘৌর প্রদেশের ফিরোজাহ অঞ্চলে মুজাহিদদের অপর এক হামলায় নিহত হয়েছে কাবুল প্রশাসনের ২ সৈন্য, আহত হয়েছে আরো ৫ সৈন্য।

অপরদিকে নানগারহার প্রদেশের শেরজাদ জেলায় কাবুল বাহিনীর গুরুত্বপূর্ণ চেকপোস্টে হামলা চালিয়ে তা ধ্বংস করে দিয়েছেন। এসময় মুজাহিদদের হামলায় ১৮ সৈন্য নিহত, ৫ সৈন্য আহত এবং ৪টি ট্যাঙ্ক ধ্বংস হয়েছিল। বিপরীত ৩ জন মুজাহিদ আহত হয়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন