পাকিস্তান | টিটিপির হামলায় ক্যাপ্টেনসহ ১০ মুরতাদ সৈন্য নিহত, আহত অনেক

1
1308
পাকিস্তান | টিটিপির হামলায় ক্যাপ্টেনসহ ১০ মুরতাদ সৈন্য নিহত, আহত অনেক

দক্ষিণ ওয়াজিরিস্তানের শাক্তাই সীমান্তে দেশটির মুরতাদ সেনাবাহিনীকে টার্গেট করে দুটি পৃথক রিমোট-কন্ট্রোল বোমা হামলা চালিয়েছে টিটিপি মুজাহিদিন। হামলায় ক্যাপ্টেনসহ ১০ সৈন্য নিহত হয়েছে। আহত হয়েছে আরো বেশ কয়েক শত্রুসেনা।

বুধবার তেহরিক-ই-তালিবান পাকিস্তানের মাইন মাস্টার মুজাহিদিন এই হামলা দুটি চালিয়েছে বলে নিশ্চিত করেছে উমর মিডিয়া।

হামলার তীব্রতায় মুরতাদ বাহিনী খেই হারিয়ে ফেলে। একপর্যায়ে দিশেহারা পাক বাহিনী স্থানীয় সিভিলিয়ানদের বাড়িতে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে।

 

১টি মন্তব্য

  1. মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন ৩ নভেম্বরের নির্বাচনকে ঘিরে বিশ্ব মিডিয়ায় খবর প্রকাশিত হয়েছে, এই নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তানের সশস্ত্র সংগঠন তালেবানদের সমর্থন পেয়েছেন। তবে সংগঠনটির পক্ষ থেকে ট্রাম্পকে সমর্থন দেওয়ার কথা প্রত্যাখ্যান করা হয়েছে, খবর ইনডিপেনডেন্টের।
    এর আগে সংগঠনটির মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়, তালেবানের প্রত্যাশা, এবারের নির্বাচনে ট্রাম্প আবারও প্রেসিডেন্ট হবেন।
    খবরে বলা হয়, গত শুক্রবার জাবিহুল্লাহ মুজাহিদ মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজকে টেলিফোনে এক সাক্ষাৎকার দেন। ওই সময় তিনি বলেন, তাদের প্রত্যাশা, ট্রাম্প এবারের নির্বাচনেও জিতবেন। আর আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরিয়ে নেবেন।
    এর আগে ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে তাঁর স্বাস্থ্য নিয়েও উদ্বেগ প্রকাশ করে তালেবান। সংগঠনটির অন্য এক জ্যেষ্ঠ নেতা বলেন, ‘ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত জেনে আমরা উদ্বিগ্ন হয়ে পড়েছিলাম। তবে তিনি সুস্থ হচ্ছেন।’ সূত্র : ইনডিপেনডেন্ট

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন