খোরাসান | মুজাহিদদের হামলায় ৭০ কাবুল সৈন্য নিহত ও আহত

6
807
খোরাসান | মুজাহিদদের হামলায় ৭০ কাবুল সৈন্য নিহত ও আহত

আফগানিস্তানে আমেরিকার গোলাম কাবুল বাহিনীর উপর পৃথক ৩টি সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। গত ৩ নভেম্বর পরিচালিত এসব হামলায় কমপক্ষে ৭০ সৈন্য নিহত ও আহত হয়েছে।

খবরে বলা হয়েছে, আফগানিস্তানের লাশকারগাহ শহরের তালেবান নিয়ন্ত্রিত এলাকায় হামলা চালাতে আসে কাবুল সরকারের একটি সামরিক বাহিনী। এসময় মুজাহিদদের পক্ষ থেকে তীব্র প্রতিরোধ যুদ্ধের সম্মুখীন হয় মুরতাদ বাহিনী। যার ফলে কাবুল বাহিনীর ২টি ট্যাঙ্ক ধ্বংস, কমান্ডারসহ ৩৫ সৈন্য নিহত আহত এবং ৪ সৈন্য আত্মসমর্পণ করেছে।

উল্লেখ্য যে, এই অভিযানের সময় ৭ জন মুজাহিদ আহত এবং ২ জন মুজাহিদ শাহাদাতের গৌরব লাভ করেন। আল্লাহ্ তা’আলা তাদেরকে কবুল করুন, আমিন।

এমনিভাবে পাকতিয়া প্রদেশের জুরমাত জেলায় অবস্থিত মুরতাদ কাবুল বাহিনীর একটি পোস্ট টার্গেট করে মটরবোম দ্বারা এবং পরে লেজারগান দ্বারা হামলা চালান তালেবান মুজাহিদিন। যার ফলে পোস্ট ধ্বংস এবং ২১ সৈন্য নিহত হয়েছে।

অপরদিকে হেলমান্দ প্রদেশের গারিশাক জেলায় কাবুল সৈন্যদের একটি সামরিক কাফেলায় হামলা চালান তালেবান মুজাহিদিন। এতে ৮ সৈন্য নিহত এবং ৬ সৈন্য আহত হয়েছিল।

আলহামদুলিল্লাহ্, প্রতিটি অভিযান শেষেই মুজাহিদগণ অনেক গনিমত লাভ করেছেন।

IMG-20201103-171253

6 মন্তব্যসমূহ

  1. Assalamu alikum vai
    এক টা বিষয় জানতে চাই ভাই বরতমানে অনেক পেকেট জাত খাদ্য উৎপাদান মধ্যে লেখা থাকে e-100
    e- 110 ইত্যাদি ভাই এগুলো কি সুকুরের কোট ভাই অনেক কে বলতে শুনাজায় জেমন বলেছেন শাইখুল হাদিস মানসুরুল হক (দা.বা.) ভাই এগুলু কি আশলেই হারাম ভাই জানালে মুসলিম উম্মাহর জন্ন্যে অনেক অনেক ফায়দা হত ভাই

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন