খোরাসান | তালেবান হামলায় ৮৫ কাবুল সৈন্য নিহত ও আহত

0
345
খোরাসান | তালেবান হামলায় ৮৫ কাবুল সৈন্য নিহত ও আহত

আফগানিস্তানে তালেবান মুজাহিদদের সফল ৮টি হামলায় কমপক্ষে ৮৫ কাবুল সৈন্য নিহত ও আহত হয়েছে।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের কেন্দ্রীয় মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ্ মুজাহিদ জানিয়েছেন, গত ১১ নভেম্বর রাতে, আফগানিস্তানের বাগগল প্রদেশের পুলখামারী জেলায় অবস্থিত মুরতাদ কাবুল সৈন্যদের একটি ঘাঁটিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে, কাবুল সরকারী বাহিনীর ৮ সৈন্য নিহত, ৫ সৈন্য আহত এবং ৪টি ট্যাঙ্ক ধ্বংস হয়েছিল। অভিযান শেষে মুজাহিদগণ গনিমত লাভ করেছেন বেশ কিছু অস্ত্র ও গোলাবারুদ।

এই অভিযানের সময় দুজন মুজাহিদও আহত হয়েছেন।

জাবিহুল্লাহ্ মুজাহিদ অন্য টুইটবার্তায় জানান, ঐদিন রাতে কুন্দুজ প্রদেশের চাহারদারা জেলার শাঘাসি এলাকায় মুরতাদ বাহিনীর একটি চেকপোস্টে সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ, এতে চেকপোস্টটি ধ্বংস এবং ১২ সৈন্য নিহত হয়েছে। হামলার কারণ হিসাবে তিনি উল্লেখ করেন, এই চেকপোস্টটি নাগরিকদের হয়রানির কারণ ছিলো।

তালেবানের অপর এক মুখপাত্র ক্বারী ইউসূফ আহমাদী হাফিজাহুল্লাহ্ জানিয়েছেন যে, আফগানিস্তানের দক্ষিণ হেলমান্দ প্রদেশের রাজধানী লস্করগাহে কাবুল বাহিনীর একটি চেকপোস্টে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে মুরতাদ বাহিনীর কমপক্ষে ৮ সৈন্য নিহত হয়েছে। তিনি আরো জানান যে, বাদগিশ প্রদেশের কাদেস জেলায় মুজাহিদদের অপর এক হামলায় কমপক্ষে ৭ সৈন্য নিহত ও আহত হয়েছে, ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর একটি ট্যাঙ্ক।

একই জেলায় কাবুল বাহিনীর বিরুদ্ধে অন্য একটি সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। এতে কাবুল বাহিনীর ৪ সৈন্য নিহত এবং ৭ সৈন্য আহত হয়েছে। অভিযানের সময় ৩ জন মুজাহিদও আহত হয়েছেন।

এমনিভাবে কুন্দজ প্রদেশের পৃথক ২টি এলাকাতেও বুধবার সফল অভিযান পরিচালনা করেছেন তালেকান মুজাহিদগণ। এরমধ্যে চাহারদারী জেলায় অভিযান চালিয়ে ২টি পোস্ট বিজয় করে নিয়েছেন মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় কমপক্ষে ১২ সৈন্য নিহত ও আহত হয়েছে। প্রদেশটির খান-আবাদ জেলায় মুজাহিদদের অন্য একটি হামলায় নিহত হয়েছে মুরতাদ বাহিনীর ৪ সৈন্য, আহত হয়েছে আরো ৪ সৈন্য।

অপরদিকে বাগলান প্রদেশের পুলখামারী জেলার আরওয়ান্দ এলাকায় অবস্থিত কাবুল বাহিনীর একটি সামরিক ঘাঁটিতেও সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদগণ। এতে কাবুল বাহিনীর ৫টি সামরিকযান ধ্বংস, ৮ সৈন্য নিহত এবং ৫ সৈন্য আহত হয়েছে।

IMG-20200928-175314-081

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন