খোরাসান | ২টি হেলিকপ্টার এবং ১টি সামরিক বিমান ভূপাতিত করেছে তালেবান

1
622
খোরাসান | ২টি হেলিকপ্টার এবং ১টি সামরিক বিমান ভূপাতিত করেছে তালেবান

আফগানিস্তানের হেরাত ও নানগারহার প্রদেশে মুরতাদ কাবুল সেনাবাহিনীর দুটি হেলিকপ্টার এবং একটি সামরিক বিমান ভূপাতিত করার ঘোষণা দিয়েছে তালেবান। গত ১১ নভেম্বর বুধবার নানগারহার প্রদেশের হেসারাক জেলায় মুরতাদ কাবুল সরকারের কমান্ডো সেনা বহনকারী দুটি MI-17 হেলিকপ্টার তালেবান নিয়ন্ত্রিত এলাকায় অভিযানের জন্য বের হয়েছিলো। তালেবান নিয়ন্ত্রিত অঞ্চলে প্রবেশের পূর্বেই হেলিকপ্টার ২টি বিধ্বস্ত করেন তালেবান মুজাহিদিন। এর ফলে কাবুল সরকারের ২১ কমান্ডো সৈন্য নিহত হয়েছে।

কাবুল সরকারের প্রতিরক্ষা মন্ত্রী এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছে, তবে সে সেনাদের অদক্ষতা লুকাতে  দাবি করে, প্রযুক্তিগত সমস্যার কারণে হেলিকপ্টার ২টি বিধ্বস্ত হয়েছে।

নানগারহার প্রদেশে দুটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত করার পরে, তালেবান ঘোষণা করেছে যে, তাঁরা হেরত প্রদেশের পশতুন জারঘুন জেলায় একটি সামরিক বিমানও ভূপাতিত করেছেন।

ইমারতে ইসলামিয়ার একজন মুখপাত্র ক্বারী ইউসুফ আহমাদী হাফিজাহুল্লাহ্ বলেছেন, গতকাল (১১ নভেম্বর) বিকেলে যুদ্ধ বিমানটি জেলার দেহ-শেখ এলাকা লক্ষ্যবস্তু করে হামলা চালিয়েছিল। তবে এই হামলায় কেউ হতাহত হননি। এদিকে তালেবান মুজাহিদিনও হামলার প্রতিশোধ নিতে বিমান লক্ষ্য এন্টি ইয়ার্কাফ্টগান দ্বারা গুলি চালান। যার ফলে বিমানটি বিধ্বস্ত হয়।

IMG-20201111-230443-938

IMG-20201111-230343-145

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন