তালেবান কর্তৃক সিরাতুন নবী (সাঃ)প্রতিযোগিতা ও বিজয়ী শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ

0
707
তালেবান কর্তৃক সিরাতুন নবী (সাঃ)প্রতিযোগিতা ও বিজয়ী শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ

তালেবানদের উচ্চতর শিক্ষা-প্রশিক্ষণ কমিশন সেরা শিক্ষার্থীদের বাছাই করতে গজনী প্রদেশের দেহ-ইয়াক জেলায় রাসূলুল্লাহ্ (সা.) এর সীরাত বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার আয়োজিত এই অনুষ্ঠানের বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরষ্কারও বিতরণ করে শিক্ষা কমিশন।

প্রতিযোগিতায় জেলাটির বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল ও মাদ্রাসার ৫০০ জন তরুণ শিক্ষার্থী অংশ নেয়।
তালেবানদের শিক্ষা-প্রশিক্ষণ ও উচ্চতর শিক্ষা কমিশনের উদ্যোগে দেহ-ইয়াক জেলার সুলাইমান-খাইল গ্রামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। এই প্রতিযোগিতা অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ফলাফল ঘোষণার দিন প্রায় দুই (২০০০) হাজারেরও বেশি গ্রামবাসী ও শিক্ষার্থীরা জড়ো হয়।

প্রতিযোগিতায় মুমতাজ (A+) অর্জনকারী শিক্ষার্থীদের একটি করে কম্পিউটার পুরস্কার দিয়েছে শিক্ষা কমিশন। এছাড়াও আরো দশজন শিক্ষার্থীদের মূল্যবান উপহার দেওয়া ছাড়াও অন্যান্য শিক্ষার্থীদের বিভিন্ন ধরণের পুরষ্কার প্রদান করেছে শিক্ষা কমিশন।

ফলাফল ঘোষণার সময় গজনি প্রদেশের তালিবানের সামরিক ইউনিটের প্রধান মনসুর হাক্কানি হাফিজাহুল্লাহ্ও উপস্থিত ছিলেন, তিনি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী তিনজন শিক্ষার্থীকে নিজ হাতে তাদের মাথায় পাগড়ি উপহার দিয়েছিলেন।

এটি লক্ষ করা উচিত যে, তালেবান উপহাদেশের প্রচলিত শিক্ষা সিলেবাসের পরিবর্তে আধুনিক ও সময় উপযোগী করে শিক্ষার্থীদের জন্য সহজ শিক্ষা সিলেবাস তৈরি করেছে। যাতে প্রতিনিয়ত নতুনত্ব যুক্ত করা হচ্ছে। তালেবানদের শিক্ষা কেন্দ্রগুলির তদারকির জন্য শিক্ষা-প্রশিক্ষণ এবং উচ্চতর শিক্ষা নামে একটি পৃথক কমিশন রয়েছে, যা তাদের নিয়ন্ত্রণাধীন অঞ্চলে শিক্ষা প্রক্রিয়াটি তদারকি করে। শিক্ষাগত কেন্দ্রগুলি সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করতে এবং পাঠ্যপুস্তকে নতুনত্ব আনতে সর্বদা কাজ করে যাচ্ছে।

শিক্ষা-প্রশিক্ষণ ও উচ্চতর শিক্ষা কমিশন সময়ে সময়ে বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদের জন্য প্রতিযোগিতা অনুষ্ঠান করে আসছে এবং সেরা শিক্ষার্থীদের মাঝে মূল্যবান পুরষ্কার ও বৃত্তি প্রদান করা হচ্ছে।

IMG-20201111-WA0023-300x169

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন