খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৫১ কাবুল সৈন্য নিহত ও আহত

0
407
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৫১ কাবুল সৈন্য নিহত ও আহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর বিরুদ্ধে ৪টি পৃথক অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। এতে কমপক্ষে ৫১ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিতায় গত ১৬ নভেম্বর দুপুর ১২:১৫ মিনিটের সময়, হেলমান্দ প্রদেশের গারশাক জেলার দাব অঞ্চলে মুরতাদ কাবুল প্রশাসনের ভাড়াটে সেনাদের মূল চেকপোস্ট টার্গেট করে একটি সফল বোমা বিস্ফোরণ ঘটিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে মুরতাদ বাহিনীর ১১ সৈন্য নিহত এবং ৪ সৈন্য গুরতর আহত হয়েছে, এছাড়াও পোস্টে থাকা মুরতাদ বাহিনীর সমস্ত অস্ত্রশস্ত্র এবং গোলাবারুদও ধ্বংস হয়ে যায়।

একইদিন বিকেলে হেরত প্রদেশের পশতুন জারঘুন জেলার দেহ-শেখ এলাকায় মুরতাদ বাহিনীর অবস্থান লেক্ষ্য করে একটি মর্টার বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ, এতে ১৪ ভাড়াটে মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

তালেবান মুখপাত্র মুহতারাম ক্বারী ইউসূফ আহমাদী হাফিজাহুল্লাহ্ আরো জানান, গতকাল রাতে জাবুল প্রদেশের শামলাজাই জেলায় কাবুল বাহিনীর একটি প্রতিরক্ষা পোস্টে হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে কমপক্ষে ৮ পুতুল সেনা নিহত ও ৩ সেনা আহত হয়েছে। তিনি আরো জানান যে, ফরিয়াব প্রদেশের জুমা বাজার জেলার আসলাম এলাকায় মুজাহিদদের হামলায় ১১ ভাড়াটে কাবুল সৈন্য নিহত ও আহত হয়েছে।

IMG-20201116-222259-629

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন