পাকিস্তান | টিটিপির সাথে ঐক্যবদ্ধ হল আরো দুটি জিহাদী গ্রুপ

6
777
পাকিস্তান | টিটিপির সাথে ঐক্যবদ্ধ হল আরো দুটি জিহাদী গ্রুপ

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের অন্তর্গত মুজাহিদদের আরো দুটি দল তেহরিক-ই-তালিবান পাকিস্তানে যোগদানের ঘোষণা দিয়েছে।

সূত্রমতে, গত ২৭ নভেম্বর পাকিস্তানের দুটি জিহাদী গ্রুপ তাদের সকল যোদ্ধাদের নিয়ে উভয় দলের উমারাগণ শুক্রবার পাক-আফগান সীমান্তের একটি অজ্ঞাত স্থানে বড় ইভেন্ট করেছিলেন। এসময় তাঁরা তেহরিক-ই-তালিবান পাকিস্তানের আমির মুফতি নূর ওয়াল মেহসুদ হাফিজাহুল্লাহ্’র প্রতি আনুগত্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

টিটিপির মিডিয়া ওয়েবসাইট ও মুখপাত্র মুহাম্মদ খোরাসানি কর্তৃক প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, উত্তর ওয়াজিরিস্তানের একজন প্রসিদ্ধ জিহাদি ব্যক্তিত্ব মৌলভী আলেম খান তাঁর নয়জন কমান্ডার এবং সমস্ত মুজাহিদিনদের সাথে নিয়ে তেহরিক-ই-তালিবান পাকিস্তানে (টিটিপি) যোগ দিয়েছেন।

তিনি টিটিপির আমীর মুফতি নূর ওয়ালী মেহসুদ ওরফে আবু মনসুর আসীম হাফিজুল্লাহর হাতে একটি অনুষ্ঠানে বিপুল সংখ্যক দায়িত্বশীল মুজাহিদ ও মুজাহিদীনদের উপস্থিতিতে হিজরত ও জিহাদের প্রতি আনুগত্যের বায়াত গ্রুহণ করেছিলেন।

একই সময়ে, উত্তর ওয়াজিরিস্তানের মিয়ামি জাতির অন্তর্ভুক্ত মুজাহিদিনের আমির মুহতারাম গাজী আজম হাফিজাহুল্লাহ এবং তার পুরো দলের (মুসা শহীদ কারওয়ান) সকল কমান্ডার এবং মুজাহিদিন তেহরিক-ই-তালিবান পাকিস্তানের আমির মুফতি নূর ওয়ালী মেহসুদ হাফিজুল্লাহর সাথে দেখা করেন। এবং তিনিও হিজরত ও জিহাদের প্রতি আনুগত্যের অঙ্গীকার করেছিলেন।

এটি স্মরণ করা যেতে পারে যে, এখন থেকে প্রায় তিন মাস আগে বেশ কয়েকটি জিহাদী সংগঠন তেহরিক-ই-তালিবান পাকিস্তানে (টিটিপি) যোগ দিয়েছিল, যার শীর্ষস্থানীয় সংগঠন ছিল জামায়াতুল-আহরার এবং হিযবুল-আহরার। এসব দলের নেতারাও তখন মুফতি নূর ওয়ালী মেহসুদ হাফিজাহুল্লাহ্’র প্রতি আনুগত্যের ঘোষণা দিয়েছিলেন।

 

 

 

6 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন