নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: দগ্ধদের ক্ষতিপূরণের আদেশ স্থগিত করল সুপ্রিম কোর্ট

0
814
নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: দগ্ধদের ক্ষতিপূরণের আদেশ স্থগিত করল সুপ্রিম কোর্ট

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে তিতাস গ্যাসের পাঁচ লাখ টাকা করে ১ কোটি ৮৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ স্থগিতই থাকবে বলে রায় দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মঙ্গলবার সকালে আপিল বিভাগের পূর্ণাঙ্গ ভার্চুয়াল বেঞ্চ এই রায় দেয়।

এর আগে, গত নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানের জন্য গত ৯ সেপ্টেম্বর তিতাস গ্যাস কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলো হাইকোর্ট।

কিন্তু গত ১৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানের হাইকোর্টের আদেশ ১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছিল আপিল বিভাগের চেম্বার জজ আদালত। একইসঙ্গে ওইদিন এ সংক্রান্ত স্থগিত আবেদনের উপর প্রধান বিচারপতির বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করে দেওয়া হয়েছে।

হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ জানিয়ে তিতাস গ্যাস লিমিটেডের পিটিশনের শুনানিতে মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এসব আদেশ দেয়।

গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজের পর নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তাল্লা বায়তুস সালাম মসজিদে বিস্ফোরণে এ পর্যন্ত ৩৭ জন মারা গেছেন এবং আরও বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন।

ভূগর্ভস্থ পাইপলাইন থেকে বের হয়ে মসজিদের নিচতলায় জমে থাকা গ্যাসের কারণে ওই বিস্ফোরণ হয়।

সুপ্রিম কোর্টের আইনজীবী ও নারায়ণগঞ্জের বাসিন্দা মার-ই-য়াম খন্দকারের করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৯ সেপ্টেম্বর হাইকোর্ট তিতাস গ্যাস কর্তৃপক্ষকে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে সাত দিনের মধ্যে প্রাথমিক ক্ষতিপূরণ হিসেবে পাঁচ লাখ টাকা দেওয়ার নির্দেশ দেন।

পরে তিতাস গ্যাস লিমিটেড হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে একটি আবেদন করে।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন