খোরাসান | এক মাসে ১৬৫৭ জন কাবুল সেনার তালেবানে যোগদান

0
721
খোরাসান | এক মাসে ১৬৫৭ জন কাবুল সেনার তালেবানে যোগদান

তালেবানরা বলছে যে এ বছরের নভেম্বরে দেশের বিভিন্ন স্থানে কর্মরত ১৬৫৭ জন কাবুল সরকারী কর্মকর্তা তাদের সাথে যোগ দিয়েছে। যারা স্পষ্টভাষায় কাবুল সরকার থেকে বিচ্ছিন্ন হওয়ার ঘোষণা দিয়েছিলেন।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিন কর্তৃক একটি বিবৃতি দেওয়া হয়েছিল। সেখানে বলা হয়েছে যে, তালেবান সরকারের দাওয়াহ বিভাগ ও স্থানীয় মুজাহিদদের প্রচেষ্টায় সামরিক বাহিনীর এসব সদস্যরা সত্যতা বুঝতে পেরেছেন। তাই তারা দুর্নীতিবাজ কাবুলের গোলাম সরকারের প্রতি বিরক্তি প্রকাশ করেছেন। সরকারি বাহিনী থেকে বেরিয়ে এসে ইমারতে ইসলামিয়ার তালেবান মুজাহিদদের সাথে যোগদান করেছেন।

বিবৃতিতে আরো বলা হয়েছে, যোগদানকারী সামরিক বাহিনীর সদস্যরা বিভিন্ন ধরণের অস্ত্র, রেডিও, যানবাহন এবং বিপুল পরিমাণ গোলাবারুদও নিজেদের সাথে নিয়ে আসেন এবং তা ইসলামি ইমারতের মুজাহিদদের কাছে হস্তান্তর করেছেন।

মুজাহিদদের সাথে যোগ দেওয়া সামরিক বাহিনীর এসব সদস্যরা ইমারতে ইসলামীয়া-কে এই প্রতিশ্রুতি দিয়েছেন যে, তারা আর তাদের ধর্ম ও স্বদেশের বিরুদ্ধে বিদেশী ও গোলাম সরকারের কোন বিভাগের সাথে প্রকাশ্য এবং গোপনীয় কোনভাবেই সম্পর্ক রাখবে না, বরং তারা এই উম্মাহর নিপীড়িত জনগণ এবং মুজাহিদিন ভাইদের সহযোগিতা করবে, যাতে শক্তিশালী একটি ইসলামি ইমারত প্রতিষ্ঠিত হয়।

এসময় তালেবানদের দাওয়াহ ও গাইডেন্স কমিশন কর্তৃক ইমারতে ইসলামিয়ায় যোগদানকারী সৈন্যদের স্বাগত জানানো হয়। এবং তাদের প্রত্যেকেই নগদ অর্থসহ সম্মানজনক পুরষ্কার প্রদান করা হয়।

খোরাসান | এক মাসে ১৬৫৭ জন কাবুল সেনার তালেবানে যোগদান

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন