খোরাসান | কাবুল বাহিনীর উপর তালেবানের হামলা, হতাহত ৩৩

0
653
খোরাসান | কাবুল বাহিনীর উপর তালেবানের হামলা, হতাহত ৩৩
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

আল-ফাতাহ্ অপারেশনের ধারাবাহিতায় কাবুল বাহিনীর উপর একাধিক হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে কমপক্ষে ৩৩ সৈন্য হতাহত ও ২ সৈন্য বন্দী হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ২৮ ডিসেম্বর সোমবার রাতে, বাঘলান প্রদেশের পুল-খামারি জেলার বাবা নজর এলাকায় অবস্থিত মুরতাদ কাবুল বাহিনীর একটি চেকপোস্টে হামলা চালান তালেবান মুজাহিদিন। যার ফলস্বরূপ কমান্ডার উসমানসহ ৪ সৈন্য নিহত এবং ৫ সৈন্য আহত হয়। এসময় চেকপোস্টে নিযুক্ত অন্য সৈন্যরা পালিয়ে যায়। একই সময় কাছের অন্য একটি চেকপোস্টে মুজাহিদগণ হামলা চালালে কমান্ডার তাজ মুহাম্মদসহ ২ সৈন্য নিহত ও ২ সৈন্য আহত হয়।

অপরদিকে কুন্দুজ প্রদেশের দাশ্ত-আরচি জেলার একটি চেকপোস্টে অবস্থানরত সৈন্যদের উপর হামলা চালান দু’জন তালেবান মুজাহিদ। এসময় তারা কমান্ডার শের আঘা সহ ৪ সৈন্যকে হত্যা করেন এবং আরো ২ সৈন্যকে গ্রেপ্তার করেন। একই সময় কুন্দুজ প্রদেশের প্রাণকেন্দ্রের নিকট গুলি চালিয়ে ৪ সৈন্যকে হত্যা করেন মুজাহিদগণ।

অন্যদিকে, রাজধানী কাবুলের পুল-সুখতা এলাকায় গোয়েন্দা সংস্থার কর্মীদের একটি গাড়ি বোমা মেরে উড়িয়ে দেন মুজাহিদগণ। এতে এক গোয়েন্দা সদস্য নিহত ও দুজন আহত হয়।

একইভাবে, বালখ প্রদেশের কেন্দ্রীয় বালখ জেলার জুই এলাকায় কাবুল বাহিনীর একটি চেকপোস্টে হামলা চালান মুজাহিদগণ। যার ফলে ৫ সেনা সদস্য নিহত ও ৪ সৈন্য আহত হয়েছে।

খোরাসান | কাবুল বাহিনীর উপর তালেবানের হামলা, হতাহত ৩৩

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিন | ইহুদী সেনাদের গুলিতে দুই যুবক শহীদ ও একজন আহত, বন্দী ১০
পরবর্তী নিবন্ধখোরাসান | ফের কাবুল সরকারের ৭১ সেনা সদস্যের তালেবানে যোগদান