খোরাসান | তালেবান কর্তৃক কাবুল বাহিনীর উপর বিমান হামলা, হেলিকপ্টার ধ্বংস

2
544
খোরাসান | তালেবান কর্তৃক কাবুল বাহিনীর উপর বিমান হামলা, হেলিকপ্টার ধ্বংস

তালেবান মুজাহিদিন আফগানিস্তানের উত্তরাঞ্চলে মুরতাদ কাবুল সরকারী বাহিনীকে লক্ষ্য করে সফল বিমান হামলা চালিয়েছে। এতে কাবুল বাহিনীর একটি হেলিকপ্টার ধ্বংস এবং বেশ কিছু সৈন্য হতাহত হয়েছে।

আফগান ভিত্তিক একাধিক সংবাদ সূত্রে জানা গেছে, ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিন গত ১৫ জানুয়ারি শুক্রবার, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশে কাবুল বাহিনীর ২১৭তম কর্পস সামরিক ঘাঁটিটিতে ড্রোন দ্বারা বোমা ফেলেছিল। যার ফলে কাবুল সরকারী বাহিনীর অন্তর্ভুক্ত একটি হেলিকপ্টার ধ্বংস হয়ে যায়।

কাবুল সরকারের প্রাদেশিক মুখপাত্র এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। সরকারি বাহিনীর ভাষ্যমতে, তালেবান ২টি ড্রোন বিমান দ্বারা একাধিক বোমা হামলা চালিয়েছে, যার ফলে একটি হেলিকপ্টার ধ্বংস হয়েছে। বেসামরিক কয়েকটি সংবাদ মাধ্যম জানায়, এতে কাবুল সরকারের অনেক সেনা সদস্য নিহত ও আহতও হয়েছে।

২০২০ সালের নভেম্বরের শুরুতে তালেবান মুজাহিদিন কুন্দুজ-এর গভর্নরশীপ ভবনেও একইভাবে ড্রোন দ্বারা হামলা চালিয়েছিল। এই আক্রমণে কুন্দুজ প্রদেশের গভর্নর এবং অন্যান্য সরকারী বাহিনীকে লক্ষ্যবস্তু করা হয়েছিল। যার ফলে ৪ মুরতাদ সৈন্য নিহত হয়েছিল এবং আরো ৮ সেনা আহত হয়েছিল।

তালেবান ইতিপূর্বে যুদ্ধের ময়দান পর্যবেক্ষণ এবং ভিডিও ক্যাপচার ধারণ করতে ড্রোন ব্যবহার করত। তবে সম্প্রতি তালেবান ড্রোন দিয়ে হামলা চালানো শুরু করেছে।

IMG-20210116-163738

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন