খোরাসান | মুজাহিদদের হামলায় ৯২ মুরতাদ সৈন্য নিহত

0
343
খোরাসান | মুজাহিদদের হামলায় ৯২ মুরতাদ সৈন্য নিহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে বেশ কিছু বীরত্বপূর্ণ অভিযান চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে কমপক্ষে ৯২ সৈন্য নিহত হয়েছে।

গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০ টার সময়, হেলমান্দ প্রদেশের কেন্দ্রীয় লাশকারগাহ শহরের বিভিন্ন স্থানে তালেবান মুজাহিদদের সাথে বেশ কিছু লড়াই হয়েছে মুরতাদ কাবুল বাহিনীর। যার ফলে মুরতাদ বাহিনীর ২টি ট্যাঙ্ক, ১টি গাড়ি ধ্বংস হয়েছে এবং কমপক্ষে ২২ সৈন্য নিহত ও আহত হয়েছে।

অপরদিকে গত ২০ ফেব্রুয়ারি শনিবার রাত ১০ টায়, কান্দাহার প্রদেশের আরগিস্তান ও মারুফ জেলায় মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে পৃথক ২টি অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। যার ফলে ৩ কমান্ডারসহ কমপক্ষে ১৩ মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

একইদিন রাত এশার (৯:০০) সময়, হেলমান্দ প্রদেশের লাশকারগাহ শহরে অবস্থিত কাবুল বাহিনীর কয়েকটি সামরিক চৌকিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে ৩টি চৌকি এবং তাতে থাকে সকল সামরিকযান ও ট্যাঙ্ক ধ্বংস হয়ে গেছে। মুজাহিদগণ বিজয় করে নিয়েছেন একটি সামরিক চৌকি নিহত ও আহত হয়েছে ২৯ এরও অধিক মুরতাদ সৈন্য। তবে এসময় ৪ জন মুজাহিদ আহত এবং অপর একজন মুজাহিদ ভাই আহত হয়েছেন। ইন্নালিল্লাহ্ …

এর আগে অর্থাৎ গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার মধ্যরাতে, কাপিসা জেলায় মুরতাদ কাবুল বাহিনীর একাধীক চৌকিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। আল্লাহ্ তা’আলার সাহায্যে মুজাহিদগণ ২টি চৌকি বিজয় করেছেন। মুজাহিদদের হামলায় ৩ সৈন্য নিহত, ৪ সৈন্য আহত, ৩ সৈন্য গ্রেফতার হয়েছে। এছাড়াও মুজাহিদগণ অনেক অস্ত্র গনিমত লাভ করেছেন।

এমনিভাবে, কুন্দুজ প্রদেশের কেন্দ্রীয় শহর ও ইমাম সাহেব জেলায় পৃথক দুটি অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। যাতে ৭ কমান্ডো নিহত এবং আরো ৭ সৈন্য আহত হয়েছে।

একইভাবে শুক্রবার সকাল ১০ টায় গজনী প্রদেশের খাওয়াজাহ জেলায় কাবুল বাহিনীর রেঞ্জার গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যার ফলে ৭ মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

IMG-20210218-202123

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন