পাকিস্তান | মুরতাদ বাহিনীর উপর একদিনেই পাক-তালেবানের ৩ হামলা

1
751
পাকিস্তান | মুরতাদ বাহিনীর উপর একদিনেই পাক-তালেবানের ৩ হামলা

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের পৃথক তিনটি স্থানে দেশটির মুরতাদ সেনাবাহিনীর উপর হামলা চালিয়েছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)।

উমর মিডিয়ার সূত্রে জানা গেছে, গত শুক্রবার, উত্তর ওয়াজিরিস্তানের মিরালি সীমান্তের তিনটি জায়গায় পাকিস্তানী মুরতাদ সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনায় পৃথব হামলা চালিয়েছেন টিটিপির মুজাহিদগণ।

ঐদিন মুজাহিদগণ তাদের প্রথম আক্রমণটি চালান মিরালি সীমান্তের বাজারের কেন্দ্রস্থলে। যেখানে মুজাহিদদের হামলার টার্গেটে পরিণত হয় নাপাক সেনাদের একটি চৌকি।কয়েকজন সশস্ত্র মুজাহিদ চৌকিটিততে হামলা চালিয়ে নিরাপদে ফিরতে সক্ষম হন।

দ্বিতীয় হামলাটি চালানো হয় বাজার থেকে কিছুটা দূরে অবস্থিত মুরতাদ বাহিনীর সামরিক দুর্গের কাছে অবস্থান নেওয়া একটি সামরিক কাফেলায়।

তৃতীয় হামলাটি চালানো হয়েছিল মুসকি এলাকায় মুরতাদ বাহিনীর অপর একটি সামরিক কাফেলায়। মুরতাদ বাহিনীর সামরিক ঘাঁটির সামনে দুপুরের পরেই এই হামলাটি চালান মুজাহিদগণ। এতে মুরতাদ বাহিনীর একটি গাড়ি ধ্বংস হয়ে গেছে।

তেহরিক-ই-তালেবান পাকিস্তানের কেন্দ্রীয় মুখপাত্র মুহাম্মাদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ জানান, তিনটি হামলাতেই বেশ কিছু সৈন্য হতাহত, ১টি গাড়ি ধ্বংস এবং অনেক সরঞ্জামাদি নষ্ট হয়েছে।

অপরদিকে দেশটির গণমাধ্যমগুলো দাবি করেছে যে, তিনটি হামলায় পাঁচ এরও অধিক সেনা সদস্য নিহত এবং কতক সৈন্য আহত হয়েছে, পাশাপাশি আর্থিক ক্ষতিও হয়েছে।

১টি মন্তব্য

  1. আলহামদুলিল্লাহ….

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন