ফিলিস্তিন | ইহুদি সেনার বুলেটে চোখ হারাল এক মুসলিম কিশোর

0
503
ফিলিস্তিন | ইহুদি সেনার বুলেটে চোখ হারাল এক ফিলিস্তিনি কিশোর

দখলদার ইসরাঈলী সেনাদের রাবার বুলেটের আঘাতে চিরদিনের জন্য ডান চোখ হারালেন এক ফিলিস্তিনী কিশোর।

গত ৯ এপ্রিল শুক্রবার, ইহুদী কর্তৃক অবৈধভাবে দখলকৃত ফিলিস্তিনের হেবরনের প্রাচীন শহর বা ওল্ড সিটি অংশে ইসরাইলি সেনাদের রাবার বুলেটের আঘাতে চোখে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন ইয আদ-দ্বীন নামে এক ফিলিস্তিনি কিশোর। হাসপাতালে নেবার পর প্রাথমিক চিকিৎসা দিয়ে ডাক্তাররা জানান, তার ডান চোখ দিয়ে সে আর কোনোদিনই দেখতে পারবে না।

মিডল ইস্ট আই এর প্রতিবেদন থেকে জানা গেছে, জুমার সালাত আদায়ের পর স্কুলের পড়া শেষ করে প্রতিদিনের মত আত্মীয় আব্দুল করিমের দোকানে কাজ করতে যান ইয আদ-দ্বীন। তাদের দোকানটি বাব আয-যাওইয়াহ্ এলাকায় অবস্থিত এবং প্রায় প্রত্যেক জুমাবারে ইসরাইলি সেনাদের সাথে এই এলাকায় ফিলিস্তিনি যুবকদের সংঘর্ষ হয়। সেদিনও ওই এলাকার ইসরাইলি বাহীনির একটি স্থায়ী চেকপোস্ট লক্ষ্য করে ফিলিস্তিনি যুবকরা পাথর ছুঁড়তে শুরু করলে ইসরাইলি দখলদার বাহীনি তাদের উপর অতর্কিত টিয়ার গ্যাস, রাবার বুলেট ও ফ্ল্যাশ গ্রেনেড দিয়ে হামলা করা শুরু করে।

সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, আব্দুল করিম এবং ইয আদ-দ্বীন দোকানের বাইরে গিয়ে ফিলিস্তিনি ও ইসরাইলি দখলদার বাহীনির সংঘর্ষ দেখতে থাকে। এক পর্যায়ে ইয আদ-দ্বীন কিছুটা কেঁপে উঠে মাটিতে পড়ে যায়।

মিডল ইস্ট আইকে দেয়া সাক্ষাৎকারে ইয আদ-দ্বীন বলেন, “আমরা শুধু সংঘর্ষের দিকে তাকিয়ে দেখছিলাম। হঠাৎ আমি অনুভব করি কিছু একটা আমার মুখে আঘাত করেছে। ব্যথা বাড়ার সাথে সাথেই আমি মাটিতে পড়ে যাই”

বিক্ষুব্ধ ফিলিস্তিনিদের দমন করার জন্য বিভিন্ন অমানবিক পন্থা অবলম্বনের জন্য বারবার বিশ্বের সামনে কলঙ্কিত হচ্ছে অবৈধ রাষ্ট্র ইসরাইল। রাবার বুলেটের নামে তারা রাবার মোড়ানো ধাতব বুলেট ব্যবহার করছে, যা একজন মানুষকে গুরুতর আহত এমনকি মেরে ফেলতে সক্ষম। একই সাথে বিশেষভাবে প্রস্তুতকৃত টিয়ার গ্যাস মানুষের হৃৎপিণ্ডের অনেক বড় ক্ষতিসাধন করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইসলাম বিদ্বেষী সরকারের প্রজ্ঞাপনে মসজিদে তারাবি পড়তে না পেরে মুসল্লিদের ক্ষোভ
পরবর্তী নিবন্ধসোমালিয়া | মুজাহিদদের হামলায় ১১ মুরতাদ সৈন্য হতাহত