ইসরায়েলি কারাগার থেকে মুক্তি পেয়েছেন ফিলিস্তিনি, হারিয়েছেন স্মৃতিশক্তি

1
637
ইসরায়েলি কারাগার থেকে মুক্তি পেয়েছেন ফিলিস্তিনি, হারিয়েছেন স্মৃতিশক্তি

ইসরায়েলি জেলে বন্দীত্বের ১৭ বছর কাটানোর পর গত ৯ এপ্রিল মুক্তি মিলছে মনসুর শাহাহিত নামে এক ফিলিস্তিনির। তবে মুক্তি পর তার শারীরিক ও মানসিক অবস্থা ঠিক ছিল না। সন্ত্রাসবাদী ইসরায়েলের নির্যাতনের কবলে স্মরণশক্তি হারিয়েছেন এই ফিলিস্তিনি।

শাহাতিতকে ২০০৪ সালের মার্চ মাসে গ্রেপ্তার করা হয়েছিল। অধিকৃত পশ্চিম তীরে একজন বসতি স্থাপনকারীকে ছুরিকাঘাতে অভিযোগে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছিল ইসরায়েল। খবর কুদুস নিউজ নেটওয়ার্কের।

দীর্ঘকাল ধরে তাঁকে নির্জন কারাগারে বন্দী করে রাখে ইহুদিরা। এছাড়াও মারাত্মক নির্যাতনের ফলে বেশ কয়েকবার অসুস্থ হয়ে পড়েন তিনি। যার ফলে শ্বাসকষ্ট ও স্মৃতিশক্তি হ্রাস পায় তাঁর। অসুস্থ হয়ে পড়লে কোন প্রকার চিকিৎসা সেবা নিতে দেয়নি ইসরায়েল। যা আরও খারাপ করে দেয় তাঁকে।

অন্যদিকে, সৌদি মালিকানাধীন চ্যানেল আল আরবিয়াহ দাবি করেছে যে কারাগারে হামাসের সদস্যরা শাহাহিতকে আক্রমণ করেছিল। যা তাঁর অবস্থার অবনতি ঘটায়। তবে শাহাহিতের ভাই জিহাদ শাহাতিত কুদুস নিউজ নেটওয়ার্ককে জানায় যে, আল আরবিয়ার রিপোর্টটি ভিত্তিহীন। সৌদি এ চ্যানেল তাদের পরিবারের কারো সাতে যোগাযোগ না করেই এ ভিত্তিহীন রিপোর্ট তৈরি করেছে।

১টি মন্তব্য

  1. আল্লাহ ভাইকে মানসিক ও শারিরিকভাবে সুস্হ করে দিন এবং তাঁর স্মৃতিশক্তি ফিরিয়ে দিন ।
    আমিন……

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন