খোরাসান | ময়দানে-ওয়ারদাক প্রদেশে তালিবানের হামলায় ৯৫ মুরতাদ সৈন্য হতাহত

2
1262
খোরাসান | ময়দানে-ওয়ারদাক প্রদেশে তালিবানের হামলায় ৯৫ মুরতাদ সৈন্য হতাহত

আফগানিস্তানের ময়দানে ওয়ারদাক প্রদেশে মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে ৩টি সফল অভিযান চালিয়েছেন তালেবান মুজাহিদগণ। এতে ৭৪ মুরতাদ সৈন্য নিহত এবং ১২ এরও বেশি মুরতাদ সৈন্য আহত হয়েছে।

তালিবানের কেন্দ্রীয় মুখপাত্র- মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ্ জানান, গত রাতে আফগানিস্তানের ময়দানে ওয়ার্দাক প্রদেশের সায়দাবাদ ও চক জেলার ২টি কাবুল বাহিনীর ৪টি চেকপোস্ট তীব্র হামলা চালিয়েছেন তালিবান মুজাহিদগণ। এসময় ৪টি চেকপোস্টই মুজাহিদগণ হামলা চালিয়ে ধ্বংস করে দিয়েছেন।

অভিযান চলাকালীন মুজাহিদদের হামলায় নিহত হয়েছে ৩৭ কাবুল সৈন্য, আহত হয়েছে আরো ৮ সেনা সদস্য। এছাড়াও মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ২ টি ট্যাঙ্ক, ৩৮ টি হালকা ও ভারী অস্ত্রসহ বিপুল পরিমাণ গোলাবারুদ।

বিপরীতে সংঘর্ষে দুজন মুজাহিদ শহীদ ও আরো ৩ জন মুজাহিদ আহত হয়েছেন।

এমনিভাবে প্রদেশটির চক জেলার গোদানো ও গার্দাব এলাকায় মুরতাদ কাবুল বাহিনীর আরো ২টি চেকপোস্টে আক্রমণ চালিয়ে তা পুরোপুরি বিজয়ী করেনেন তালিবান মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় ১৮ মুরতাদ সৈন্য নিহত এবং আরও ৬ মুরতাদ সৈন্যকে জীবন্ত বন্দী করেন মুজাহিদগণ।

অভিযান শেষে শত্রুদের কাছ থেকে ১৪ টি রাইফেল, ৩ টি রকেট, ৩ টি ভারী মেশিনগান, ১ টি মাঝারি মর্টার, ১৫ টি মর্টার শেল, ১৫ টি রকেট শেল, ১৬ টি বক্স ভর্তি গোলাবারুদ, ৭ টি বক্স ভর্তি এম -1 pk শেল, ৬০ টি দূরপাল্লার বোমাসহ আরও অনেক অস্ত্রশস্ত্র ও গোলা-বারুদ মুজাহিদগণ গনিমত লাভ করেছেন।

অপরদিকে প্রদেশটির জার্নি এলাকায়ও মুজাহিদিনরা মুরতাদ কাবুল সরকারের ভাড়াটে সেনাবাহিনীর একাধিক চৌকিতে বোমা এবং সশস্ত্র হামলা চালিয়েছেন। এসময় মুজাহিদগণ কাবুল বাহিনীর ২ টি গুরুত্বপূর্ণ পোস্ট পুরোপুরি বিজয় করেন। অভিযানে কাবুল বাহিনীর ১৯ সৈন্য মারা যায় এবং আরো ৪ সৈন্য আহত হয়।

এছাড়াও অভিযান শেষে শত্রুদের কাছ থেকে ২ টি হামভি ট্যাঙ্ক, ৩ টি মর্টার, ২ টি এসপিজি-9, ১ টি রকেট লঞ্চার, ৩ টি ভারী মেশিনগান এবং ৭ টি ভারী রাইফেল মুজাহিদগণ গনিমত লাভ করেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন