খোরাসান | কাবুল বাহিনীর বিরুদ্ধে তালিবানের সফল অভিযান, ৮৬ এরও বেশি সৈন্য হতাহত

2
998
খোরাসান | কাবুল বাহিনীর বিরুদ্ধে তালিবানের সফল অভিযান, ৮৬ এরও বেশি সৈন্য হতাহত

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালিবান মুজাহিদিন পাকতিয়া ও রোজগান প্রদেশে মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছেন। এতে ৮৬ এরও বেশি মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

তালিবানের কেন্দ্রীয় মুখপাত্র- মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ জানান, গত রাতে পাকতিয়া প্রদেশের সারহাওজের সরকারি প্রধান জেলা ভবনের নিকটে অবস্থিত কাবুল বাহিনীর প্রতিরক্ষামূলক পোস্ট এবং ফাঁড়িতে আক্রমণ করেছেন তালিবান মুজাহিদিন। অভিযানের মাধ্যমে মুজাহিদগণ কাবুল বাহিনী থেকে ২টি চেকপোস্ট বিজয় করেন।

অভিযানে কাবুল বাহিনীর কুখ্যাত কমান্ডার (জামিনাদার) সহ ২১ সেনা নিহত এবং আরো ১৩ এরও বেশি সৈন্য আহত হয়েছে। এছাড়াও মুজাহিদগণ ৫ সেনা সদস্যকে জীবন্ত বন্দী করেন। পাশাপাশি মুজাহিদগণ প্রচুর অস্ত্র ও গোলাবারুদ গনিমত লাভ করেছেন।

একই শহরে মুজাহিদদের অপর একটি হামলায় নিহত হয়েছে আরো ৭ কাবুল সৈন্য, আহত হয়েছে আরো ৬ সৈন্য। এছাড়াও মুজাহিদগণ বিভিন্ন ধরণের ১০টি অস্ত্র গনিমত লাভ করেন।

এমনিভাবে পাকতিয়া প্রদেশের সারোবি জেলার জারা এলাকায় কাবুল বাহিনীর আরো একটি চেকপোস্টে মুজাহিদিনরা সশস্ত্র আক্রমণ চালান। এতে ২ মুরতাদ সৈন্য নিহত এবং অপর এক পুলিশ সদস্য আহত হয়। এছাড়াও প্রদেশটির, আরগুন জেলার পিরকোটি-চাঁপখেল এলাকায় কাবুল সরকারের জাতীয় সেনাবাহিনীর পণ্য সরবরাহ কাফেলায় আরো একটি আক্রমণ চালান মুজাহিদগণ। যার ফলে ৬ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৪ মুরতাদ সৈন্য আহত হয়েছে। হামলায় শত্রুবাহিনীর ২টি ট্যাঙ্কও ধ্বংস করা হয়েছে।

অপরদিকে গতকাল রাত আড়াইটার দিকে উরোজগান প্রদেশের রাজধানী তিরিনকোট শহরে মুজাহিদগণ ভাড়াটে কাবুল বাহিনীর উপর একটি তীব্র আকারের সশস্ত্র আক্রমণ চালিয়েছে। এতে কাবুল বাহিনীর ২২ সৈন্য নিহত এবং অন্যান্য ১৫ সৈন্য আহত হয়েছে। এছাড়াও মুজাহিদগণ ২টি পোস্ট বিজয় করা ছাড়াও কাবুল বাহিনী থেকে অনেক অস্ত্র গনিমত লাভ করেছেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন