ফ্রান্সে ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ সমাবেশে পুলিশি দমন-নিপীড়ন

0
1189
ফ্রান্সে ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ সমাবেশে পুলিশি দমন-নিপীড়ন
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

যুগযুগ ধরে ইসলামের বিরুদ্ধে যুদ্ধরত ক্রুসেডার ফ্রান্সের পুলিশ বাহিনী দেশটির রাজধানী প্যারিসে ফিলিস্তিনি মুসলিমদের সমর্থনে অংশ নেয়া বিক্ষোভে দমন-পীড়ন চালিয়েছে।

গণমাধ্যম জানায়, বিক্ষোভ দমনে ফরাসি পুলিশ বিক্ষোভকারীদের উপর জলকামান ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে। ফিলিস্তিনে দখলদার ইসরাইলি আগ্রাসন রুখতে ও মজলুম ফিলিস্তিনি মুসলিমিদের পাশে দাড়াতে এ বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়েছিল।

সাংবাদিকরা জানান, ফরাসি বাহিনী এসময় সাংবাদিকদের উপরও আক্রমণ করে।

ক্রুসেডার ফ্রান্সের অভ্যন্তরীণ মন্ত্রী টুইট বার্তায় জানায়, তিনি ফরাসি পুলিশকে ফিলিস্তিনের সমর্থনে বিক্ষোভকে বন্ধ করতে নির্দেশ দিয়েছে।

২০১৪ সালে গাজায় ইসরাইলি আগ্রাসনের সময় ফ্রান্সে অনুষ্ঠিত তৎকালীন বিক্ষোভে সরকারী আদেশ মারাত্মকভাবে বিঘ্নিত হয়েছিল বলে সে দাবী করে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সে এ বিষয়ে আরো সজাগ ও কঠোর হওয়ার আহবান জানায়।

গাজায় ইসরাইলি তীব্রতর বিমান হামলা এবং জেরুজালেম, পশ্চিম তীর ও অবরুদ্ধ ফিলিস্তিনি অঞ্চলে ইহুদী সৈন্যদের ব্যপক দমন-পীড়নের প্রতিবাদে গত ১৪ মে শনিবার, ফরাসি মানবাধিকার কর্মীরা উত্তর প্যারিসের বার্বেস জেলায় একটি বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিলেন।

গাজায় ইসরাইলি বিমান হামলায় সর্বশেষ তথ্যমতে ১৪০ ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের মধ্যে ৩৯ শিশু ও ২২ নারী রয়েছে। আহত এক হাজারেরও অধিক মুসলিম। শুধু
গত ১৪ মে শুক্রবারে ফিলিস্তিনের পশ্চিম তীরে ইহুদি সৈন্যরা ১০ মুসলিমকে হত্যা করেছে, আহত করেছে আরো শতাধিক।

এদিকে উগ্র ইহুদীরা দখলদার ইসরাইলি সৈন্যদের মদদে অবরুদ্ধ ফিলিস্তিনি অঞ্চলে বসবাসকারী মুসলিমদের উপর চোরাগোপ্তা হামলা শুরু করেছে, মুসলিমদের সংঘবদ্ধভাবে পিটিয়ে মারছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসোমালিয়া | মুজাহিদদের হামলায় ১০ এরও বেশি ক্রুসেডার ও মুরতাদ সৈন্য হতাহত
পরবর্তী নিবন্ধঅস্ট্রিলিয়ায় ফিলিস্তিনিদের সমর্থনে পোস্ট দেয়ায় ক্ষমতাসীন দল থেকে বহিষ্কার