সোমালিয়া | কুফ্ফার বাহিনীর উপর শাবাব মুজাহিদিনের ১২টি সফল অভিযান

0
752
সোমালিয়া | কুফ্ফার বাহিনীর উপর শাবাব মুজাহিদিনের ১২টি সফল অভিযান

সোমালিয়ার যুবা রাজ্য ও রাজধানী মোগাদিশুর বিভিন্ন স্থানে ক্রুসেডার কেনিয়ান বাহিনী ও সোমালীয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ১২টি সফল অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদা মুজাহিদিন।

রিপোর্ট অনুযায়ী, আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত ২৮ মে শুক্রবার, সোমালিয়ার যুবা রাজ্যের ৯টি শহর ও এলাকাতে পৃথক পৃথক সফল অভিযান পরিচালনা করেছেন। এসব হামলার ৩টি স্থানেই মুজাহিদদের টার্গেটে পরিণত হয়েছে ক্রুসেডার কেনিয়ান বাহিনী, বাকি ৬টি স্থানেও সোমালিয় মুরতাদ বাহিনী মুজাহিদদের হামলার শিকার হয়েছে।

শাবাব মুজাহিদদের হামলার স্থানগুলো হচ্ছে- দুবালী, আফমাদু, কাকুনী, কালবায়ু, কারয়ুলী, তাবতু, হুজনাক, বারসাঞ্জুনী ও কাসমায়ো শহর। মুজাহিদদের পরিচালিত এসব হামলার ঘটনাগুলো শত্রু নিয়ন্ত্রিত অঞ্চল হওয়ায় হতাহতের সুনির্দিষ্ট কোন সংখ্যা জানা যায় নি।

একইদিনে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর আদাকলী, আইলাশ ও হারওয়া শহরে দেশটির মুরতাদ সামরিক বাহিনীর উপর আরো ৩টি পৃথক হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে শত্রু পক্ষের জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এখানেও এলাকাগুলো শত্রু নিয়ন্ত্রিত হওয়ায় হতাহতের কোন পরিসংখান জানা যায়নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন