বুর্কিনা ফাসোতে নৃশংস গণহত্যার বিরুদ্ধে বিবৃতি প্রকাশ করল আল-কায়েদা

0
763
বুর্কিনা ফাসোতে নৃশংস গণহত্যার বিরুদ্ধে বিবৃতি প্রকাশ করল আল-কায়েদা

গত ৫ জুন পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে সন্ত্রাসবাদীদের নৃশংস হামলায় প্রাণ হারান অন্তত ১৭০ জন সাধারণ মানুষ। বর্বরোচিত এই হামলা চালানোর অপবাদ সুকৌশলে আল-কায়েদা শাখা জামায়াত নুসরাত আল ইসলাম ওয়াল মুসলিমীন (JNIM) এর উপর চাপানোর চেষ্টা করেছে কতিপয় সুযোগ সন্ধানী। তাদের মিথ্যা অপবাদের বিরুদ্ধে বিবৃতি প্রকাশ করে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে JNIM।

গত ৮ জুন আয-যাল্লাকা মিডিয়া থেকে প্রকাশিত এই বিবৃতিতে JNIM এর মুজাহিদীনগণ কুরআনুল কারীম থেকে উদ্ধৃতি পেশ করেন এবং নির্মম এই গণহত্যার নিন্দা করে এ ব্যাপারে নিজেদের অবস্থান পরিষ্কার করেন।

বিবৃতিতে বলা হয়,
গত কয়েক দিনে মিডিয়াগুলো ‘বুরকিনা ফাসো’ তে নির্মম গণহত্যা চালিয়ে ১৩০ জনের বেশি মানুষকে হত্যা করার রিপোর্ট করেছে। জামায়াত নুসরাত আল ইসলাম ওয়াল মুসলিমীন এই গণহত্যার সাথে নিজেদের পুরোপুরি অসম্পৃক্ত ঘোষণা করছে এবং এর সাথে সম্পৃক্ত থাকার অপবাদ পুরোপুরি নাকচ করছে। একই সাথে JNIM ঘোষণা করছে, এরূপ গণগত্যা কখনোই আল্লাহর রাস্তায় জিহাদে একজন মুমিনের করণীয় হতে পারে না।

আল্লাহ রাব্বুল ‘আলামিন পবিত্র কুরআনুল কারীমের সূরা আন নিসার ৭৫ নং আয়াতে এরশাদ করেন, { “আর তোমাদের কী হল যে, তোমরা আল্লাহর রাস্তায় লড়াই করছ না! অথচ দুর্বল পুরুষ, নারী ও শিশুরা বলছে, ‘হে আমাদের রব, আমাদেরকে বের করুন এ জনপদ থেকে যার অধিবাসীরা যালিম এবং আমাদের জন্য আপনার পক্ষ থেকে একজন অভিভাবক নির্ধারণ করুন। আর নির্ধারণ করুন আপনার পক্ষ থেকে একজন সাহায্যকারী।” }

আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার কাছে আমাদের প্রার্থনা, তিনি যেন নিহতদের উপর রহমত বর্ষণ করেন এবং তাদের নিকট জনদের সবর করার তাওফিক দান করেন, একই সাথে আমাদের হকের উপর অবিচল রাখেন। সালাত ও সালাম বর্ষিত হোক খাতামুন নাবিয়্যিন মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) ও তাঁর সাহাবায়ে কেরামের উপর।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন