পাকিস্তান | মুরতাদ সেনাদের উপর পাক-তালিবানের পৃথক ৩ হামলা, হতাহত অনেক

0
967
পাকিস্তান | মুরতাদ সেনাদের উপর পাক-তালিবানের পৃথক ৩ হামলা, হতাহত অনেক

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে দেশটির মুরতাদ সেনাদের বিরুদ্ধে ৩টি পৃথক অভিযান চালিয়েছেন “টিটিপির” মুজাহিদগণ। এতে বেশ কিছু সেনা সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

বিবরণ অনুসারে, গত ১৬ আগস্ট সোমবার, পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের স্পিন-ওয়াম এলাকায় এক মুরতাদ সেনাকে টার্গেট করে স্নাইপার দ্বারা গুলি চালিয়েছেন টিটিপির মুজাহিদগণ। এতে উক্ত সেনা মুজাহিদদের স্নাইপার হামলার শিকারে পরিণত হয়।

এর একদিন আগে অর্থাৎ গত ১৫ আগস্ট, উত্তর ওয়াজিরিস্তানের মীর-আলী জেলায় পাকিস্তানি মুরতাদ সেনাদের উপর ভারী ও হালকা অস্ত্র দ্বারা তীব্র হামলা চালান টিটিপির মুজাহিদগণ। এতে মুরতাদ বাহিনী ভারী ক্ষয়ক্ষতির শিকার হয়েছে বলে ধারণা করা হয়। তবে এই হামলায় মুরতাদ বাহিনীর কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা সুনিশ্চিতভাবে এখনো জানা যায় নি।

একই সময়ে, উত্তর ওয়াজিরিস্তানের গারিওম সীমান্তের মাদি-খেলা এলাকায় একজন স্নাইপার মুজাহিদ আরও এক মুরতাদ সেনাকে লক্ষ্য করে সফল স্নাইপার হামলা চালিয়েছেন। যাতে উক্ত মুরতাদ সেনা আঘাত সহ্য করতে না পেরে হামলার কিছুক্ষণ পর মারা যায়।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) কেন্দ্রীয় মুখপাত্র- মোহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ এক বিজ্ঞপ্তিতে হামলাগুলোর সংবাদ নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন