বিশ্বভারতীতে জোড়ালো হচ্ছে সন্ত্রাসী আর এস এস ঘনিষ্ঠ উপচার্য হটানোর আন্দোলন

0
981
বিশ্বভারতীতে জোড়ালো হচ্ছে সন্ত্রাসী আর এস এস ঘনিষ্ঠ উপচার্য হটানোর আন্দোলন

বিশ্বভারতীতে জোরালো হচ্ছে পড়ুয়াদের আন্দোলন। বরখাস্ত ৩ পড়ুয়ার শাস্তি প্রত্যাহারের দাবিতে বিশ্বভারতীতে মিছিল করে পড়ুয়ারা। -জি নিউজ

এদিন পড়ুয়াদের সমর্থনে বোলপুর স্টেশন রোড থেকে বিশ্বভারতীর মূল অফিস পর্যন্ত মিছিল করা হয়। তারপর এক সভায় বক্তারা বলেন, উপাচার্যের ফ্যাসিবাদী কাজকর্ম চলবে না। শাস্তিপ্রাপ্ত ৩ পড়ুয়ার বরখাস্তের আদেশ তুলে নিতে হবে। আলোচনায় বসতে হবে উপাচার্যকে।

সবারই বক্তব্য, একজন উপাচার্যের ভূমিকা হওয়া উচিত অভিভাবকের মতো। কিন্তু তিনি ছাত্রদের সঙ্গে ব্যক্তিগত শত্রুতা তৈরি করবেন, তার ভিত্তিতে পড়ুয়াদের বরখাস্ত করবেন এটা কাম্য নয়। ছাত্রদের বরখাস্তের নির্দেশ প্রত্যাহার করুন। ছাত্র-অধ্যাপকদের সঙ্গে যে সমস্যা রয়েছে তা আলোচনার মাধ্যমে মিটিয়ে ফেলতে হবে।

এদিকে, চারদিনে পড়ছে পড়ুয়াদের আন্দোলন। এর মধ্যে বাসভবন থেকে বের হয়নি সন্ত্রাসী আর এস এস ঘনিষ্ঠ উপচার্য বিদ্যুত্ চক্রবর্তী। বরং সে নিরাপত্তা চেয়ে পুলিশকে মেল করেছে।

এ থেকে বুঝা যায় উনি চাইছে, আরএসএসের এজেন্ডাকে ক্যাম্পাসে লাগু করবে। ছাত্ররা তাতে বাধা দেবে।

অন্যদিকে, জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেত্রী ঐশী ঘোষ বলেন, আরএসএসের এজেন্ডা বিশ্বভারতীতে চলতে দেওয়া হবে না। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে। তা না হলে আন্দোলন চলবে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন