আমীরুল মু’মিনিনের নেতৃত্বে গুরুত্বপূর্ণ বিষয়ে ৩ দিনব্যাপী শূরা কাউন্সিল অনুষ্ঠিত

3
1131
আমীরুল মু’মিনিনের নেতৃত্বে গুরুত্বপূর্ণ বিষয়ে ৩ দিনব্যাপী শূরা কাউন্সিল অনুষ্ঠিত

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের আমীরুল মু’মিনিন শায়খুল হাদীস মৌলভী হেবাতুল্লাহ আখুন্দজাদা হাফিজাহুল্লাহ্’র নেতৃত্বে তালিবানের নেতৃত্ব পরিষদের (শূরা কাউন্সিল) সদস্যরা আগামী সরকার প্রণয়নসহ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেছেন। অতি গুরুত্বপূর্ণ এই বৈঠক তিন দিনব্যপি গুরুত্বপূর্ণ শহর কান্দাহারে অনুষ্ঠিত হয়।

তালিবান এক বিবৃতিতে জানিয়েছেন, বৈঠকটি গত শনিবার শুরু হয়ে সোমবার শেষ হয়েছে। এই অনুষ্ঠানে “ব্যাপক রাজনৈতিক, অর্থনৈতিক, নিরাপত্তা এবং সামাজিক বিষয় নিয়ে আলোচনা করা হয়েছিল।” বৈঠকে নিরাপত্তা পরিস্থিতি, প্রশাসনিক শৃঙ্খলা উন্নত করার জন্যও বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও স্বচ্ছতা, কোষাগার এবং গুরুত্বপূর্ণ স্থানের সুরক্ষা, জনগণের সাথে ভাল আচরণ করা এবং তাদের সুবিধা প্রদান করার মত গুরুত্বপূর্ণ অনেক ইস্যু নিয়েই আলোচনা করা হয়েছে।”

বিবৃতিতে আরও বলা হয়েছে, দেশে নতুন ইসলামী সরকার ও কেবিনেট কবে হবে, তা কিভাবে গঠণ করা হবে, সেসব বিষয়েও প্রয়োজনীয় আলোচনা ও পরামর্শ অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে ইমারতে ইসলামিয়ার কেন্দ্রীয় নেতৃত্ব থেকে শূরা কাউন্সিল পরিষদের গুরুত্বপূর্ণ সদস্যদের গুরুত্বপূর্ণ অনেক বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

বৈঠকটি এমন এক সময়ে হয়েছে, যখন আফগানিস্তান থেকে ক্রুসেডার বাহিনীর সেনা প্রত্যাহার সম্পন্ন হয়েছে এবং পুরো আফগানিস্তান ইমারতে ইসলামিয়ার জানবায তালিবান মুজাহিদদের নিয়ন্ত্রণে রয়েছে।

তালিবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলছেন, তাঁরা যত তাড়াতাড়ি সম্ভব একটি নতুন সরকার গঠণ এবং ঘোষণা করার চেষ্টা করছেন।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন