প্রেসিডেন্ট প্রাসাদে তালিবানদের খাবার মেন্যু!

1
765
প্রেসিডেন্ট প্রাসাদে তালিবানদের খাবার মেন্যু!

প্রেসিডেন্ট প্রাসাদ, রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তিদের আবাস ও কার্যালয়। এখানকার খাবারের মেন্যুর কথা আসলেই চোখে ভেসে উঠে দুনিয়ার সব বাহারি খাবারের ছবি। প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রীরা তো আর যেনতেন খাবার খাবেন না! দেশে দেশে তাই এই জায়গার খাদ্যতালিকা বেশ দীর্ঘই থাকে, খরচটাও করা হয় তেমনি।

তবে প্রেসিডেন্ট প্রাসাদের খাবার খরচ বাবদ জনগণের ট্যাক্সের টাকার লাগামহীন অপচয়ের এই ধারণাটাই পাল্টে দিলেন তালিবান উমারাগণ।

আলী হুসসাইন নামক জনৈক আফগান তাঁর টুইটার একাউন্টে বর্তমান আফগান প্রেসিডেন্ট প্রাসাদের খাবারের একটি ছবি পোস্ট করেন। ছবিতে দেখা যায় তাদের খাদ্য তালিকায় রয়েছে প্রতি ব্যক্তির জন্য এক প্লেট ভাত, সামান্য ঢ্যাঁড়শ ভাজি, তিন টুকরা রুটি, এক গ্লাস দুধ, সালাদ ও এক টুকরা লেবু।  এই খাবারই দেওয়া সমানভাবে দেওয়া হয় ইমারার প্রধানমন্ত্রী, মন্ত্রীসহ অতিথিদেরকে। অথচ আগের আফগান সরকারের প্রেসিডেন্ট প্রাসাদের বাজেটের অধীনে বিপুল পরিমাণ অর্থ খাবার বাবদ খরচ করা হত।

উক্ত ছবিটিতে অবশ্য পক্ষে-বিপক্ষে অনেক মন্তব্য করা হয়েছে।

তবে ছবিতে এক সাংবাদিক, যিনি এক বছর আগেও প্রেসিডেন্ট প্রাসাদের খাবারে অংশ নিয়েছেন বলে দাবি করেছেন, তিনি জানান যে প্রধানমন্ত্রী মুহতারাম হাসান আকুন্দ ও সবার সাথে বসেই খাবার খেয়ে থাকেন। আর আগেরবার যখন তিনি অন্যান্য সাংবাদিকদের সাথে প্রেসিডেন্ট প্রাসাদে দুপুরের ভোজে অংশ নিয়েছিলেন, তখন তাদের সামনে অসংখ্য খাবারের আইটেম রাখা হয়েছিল।

মুদাসসর আব্বাস নামের আরেক ব্যক্তি বলেন, ‘ইনশা আল্লাহ্ সেখানে ইসলামি শরীয়া অনুসরণ করা হবে, এবং মন্ত্রী ও গভর্নরদের জন্য কোনো অতিরিক্ত ও অপ্রয়োজনীয় বরাদ্দ দেওয়া হবেনা। এটা হবে একটা আদর্শ ব্যবস্থা এবং পৃথিবী তা দেখবে”।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন