আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করলে পরিণাম ভালো হবে না: তালিবান

6
1849
আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করলে পরিণাম ভালো হবে না: তালিবান

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের কর্মকর্তারা জানান, কিছু দেশ আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে। কিন্তু তাদের এটা জানা উচিৎ যে, প্রতিটি কর্মের প্রতিক্রিয়াও আছে।

ইমারতে ইসলামিয়ার (আইএইএ) উপ-প্রধানমন্ত্রী মোল্লা আবদুল গনি বারদার হাফিজাহুল্লাহ্ আল জাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, তাজিকিস্তান আমাদের ব্যাপারে হস্তক্ষেপ করছে। কিন্তু তাদের এটা জানা উচিৎ যে প্রতিটি কর্মের প্রতিক্রিয়াও আছে।

এর একদিন আগে, ইমারতে ইসলামিয়ার মুখপাত্র এবং তথ্য ও সংস্কৃতি বিষয়ক উপমন্ত্রী মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ এক টুইট বার্তায় বলেন, আইএইএ আফগানিস্তানের তাখার প্রদেশে হাজার হাজার নতুন যোদ্ধা পাঠিয়েছে, তাজিকিস্তানের সাথে যার দীর্ঘ সীমান্ত রয়েছে।

জাবিহুল্লাহ মুজাহিদের মতে; নিরাপত্তার হুমকি মোকাবেলায় ইমারতে ইসলামিয়ার এটি একটি প্রয়োজনীয় পদক্ষেপ ছিল।

IMG-20210928-192721-885

এমনিভাবে ইমারতে ইসলামিয়ার গুরুত্বপূর্ণ একজন কর্মকর্তা “আরিয়ানা নিউজ”কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন যে, “ইমরান খান নিজে পাকিস্তানি জনগণের রায়ের উপর ক্ষমতায় আসে নি। সবাই ইমরানকে পুতুল বলে ডাকে। কিন্তু আমি তাকে এটি বলবো না। তবে এটা মনে রাখতে হবে যে, আমরা আমাদের হুকুমতে হস্তক্ষেপ করার অধিকার কাউকে দেই না। কেউ আমাদের হুকুমতে হস্তক্ষেপ করলে আমাদেরও হস্তক্ষেপ করার অধিকার আছে।

তাই পাকিস্তানি জেনারেল ও ইমরান খানের প্রতি আমাদের পরামর্শ হচ্ছে- আমাদের অভ্যন্তরীণ বিষয়ে যেন হস্তক্ষেপ না করে।

6 মন্তব্যসমূহ

  1. ওরা (পাকিস্তান) আমাদের কে অল্প কিছু ত্রন দিয়ে, কিনে নিতে চাই,
    মক্কার মুশরেক দের মত, তারা বলতো হে মুহাম্মাদ সালল্লাহু আলাইহি ওয়া সালাম, তুমি এই প্রথ থেকে শরে আসো, তুমি যা চাবে তাই পাবে,,,,দ্বীন থেকে শরে আসো,,
    ওরে আমাদের কে যুগে যুগে কিনে চাই,,,আমা নবী-কে কিনতে চাই, আর আমি নাকান্দা কিনতে তো আসবেই তাই,,,
    আল্লাহ মাফ করুক মুরতাত ইমরান খান-কে

  2. ওরা (পাকিস্তান) আমাদের কে অল্প কিছু ত্রন দিয়ে, কিনে নিতে চাই,
    মক্কার মুশরেক দের মত, তারা বলতো হে মুহাম্মাদ সালল্লাহু আলাইহি ওয়া সালাম, তুমি এই প্রথ থেকে শরে আসো, তুমি যা চাবে তাই পাবে,,,,দ্বীন থেকে শরে আসো,,
    ওরে আমাদের কে যুগে যুগে কিনে চাই,,,আমার নবী-কে কিনতে চাই, আর আমি নাকান্দা কিনতে তো আসবেই তাই না ,,,
    আল্লাহ মাফ করুক মুরতাত ইমরান খান-কে

  3. প্রিয় মুজাহিদ ভায়েরা! টুইটারে যেহেতু তালেবানকে নিষিদ্ধ করা হয় নাই, তাই ভিবিন্ন ভাষায় তালেবান সমর্থক একাউন্ট দেখতে পাই। যা থেকে প্রতিনিয়ত ইমারাতে ইসলামিয়া আফগানের খবর প্রকাশিত হচ্ছে। কিন্তু মনে হয় বাংলাভাষায় এমন একাউন্ট নাই, তাই আপনাদের নিকট আরযী জানাচ্ছি যে, বাংলাভাষায় একটি একাউন্ট তৈরি করুন যা থেকে প্রতিনিয়ত ইমারাতের খবর প্রকাশিত হবে, আর এতে বাংলাভাষী মুসলিমরা খুবই উপকৃত হবে।

    #একাউন্টের নাম এমনও দেওয়া যেতে পারে ‘ইমারাতে ইসলামিয়া বাংলা’

    আল্লাহ আপনাদের টিমকে হেফাজত করুন! আমিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন