আরো 1.6M US ডলার এবং 79M AFG অর্থ জাতীয় ব্যাংকে জমা করেছে ইমারতে ইসলামিয়া

3
1158
ইমারতে ইসলামিয়া আরও 1.6M US ডলার এবং 79M AFG অর্থ জাতীয় ব্যাংকে জমা করেছে

আফগানিস্তানের কেন্দ্রীয় ব্যাংকের (সিবিএ) কর্মকর্তারা মঙ্গলবার জানিয়েছে যে, আফগানিস্তানের কয়েকটি প্রদেশ থেকে প্রাপ্ত কয়েক মিলিয়ন মার্কিন ডলার এবং আফগান অর্থ দেশটির কেন্দ্রীয় ব্যাংকের কোষাগারে হস্তান্তর করেছে ইমারতে ইসলামিয়ার সামরিক বাহিনী।

“সিবিএ” কর্তৃক প্রকাশিত নতুন এক বিবৃতিতে বলা হয়েছে, আফগানিস্তানের খোস্ত, লোঘার এবং পাঞ্জশির প্রদেশে ইমারতে ইসলামিয়ার নিয়োজিত সরকারি কর্মকর্তারা বিপুল পরিমাণ অর্থ আজ আফগানিস্তান ব্যাংকের কাছে হস্তান্তর করেছে।

ইমারতে ইসলামিয়ার প্রশাসন কর্তৃক আফগানিস্তান ব্যাংকে স্থানান্তরিত নগদ এই অর্থের পরিমাণ প্রায় 1.6 মিলিয়ন মার্কিন ডলার এবং 79 মিলিয়ন এএফএন এরও বেশি।

আফগানিস্তান ব্যাংকের সেকেন্ড ডেপুটি গভর্নর মৌলভী আব্দুল কাদির আহমদ, নিরাপত্তা বাহিনীকে তাদের হাতে অর্থ তুলে দেওয়ার ক্ষেত্রে সততার জন্য ধন্যবাদ জানান।

স্মরণ করা যেতে পারে যে, গত ২ সেপ্টেম্বর আফগানিস্তান ব্যাংকে লক্ষ লক্ষ ডলার নগদ অর্থ হস্তান্তর করেছিল ইমারতে ইসলামিয়ার কর্মকর্তারা। যেসব অর্থ প্রাক্তন উপ -প্রধানমন্ত্রী আমরুল্লাহ সালেহ এবং আরও বেশ কয়েকজন দুর্নীতিবাজ কর্মকর্তার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল।

আফগানিস্তান ব্যাংক (ডিএবি) বলেছিল যে, সেসময় আমরুল্লাহ সালেহসহ প্রাক্তন সরকারি কর্মকর্তাদের কাছ থেকে প্রাপ্ত ১২,৩৬৮,০০০ ডলার ব্যাংকের কোষাগারে স্থানান্তর করা হয়েছিল।

IMG-20210928-183920
IMG-20210928-183918

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন