ফ্রান্স ও আমেরিকায় চার্চে শিশু যৌন নির্যাতনের সাথে জড়িত ৩ হাজার পাদ্রী

1
1180
ফ্রান্স ও আমেরিকায় চার্চে শিশু যৌন নির্যাতনের সাথে জড়িত ৩ হাজার পাদ্রী

ফরাসি ক্যাথলিক চার্চে শিশু নির্যাতনের ঘটনায় ৩ হাজারের বেশি পাত্রীর সম্পৃক্ততা রয়েছে। শিশু নির্যাতন মামলার তদন্ত কমিশনের রিপোর্টে এ তথ্য জানা গেছে। খবর ইনকিলাব।

রিপোর্ট অনুসারে, ১৯৫০ সাল থেকে হাজার হাজার শিশু নির্যাতনের সন্দেহভাজনরা ফরাসি ক্যাথলিক চার্চের সাথে সংশ্লিষ্ট।
রিপোর্ট অনুযায়ী, ফরাসি ক্যাথলিক চার্চের ২৯০০ থেকে ৩২০০ পাদ্রী এবং চার্চের অন্যান্য সদস্যরা শিশু নির্যাতনের সাথে সরাসরি জড়িত ছিল।

আন্তর্জাতিক বার্তা সংস্থার মতে, গির্জায় শিশু নির্যাতনের তদন্তের জন্য ২০১৮ সালে একটি স্বাধীন কমিশন গঠন করা হয়েছিল। কমিশনের পূর্ণাঙ্গ প্রতিবেদন মঙ্গলবার প্রকাশ করা হবে।

এদিকে ২০১৮ সালের এক তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বিভিন্ন চার্চের পাদ্রীদের দ্বারা শিশুদের যৌন নির্যাতনের তথ্য বেরিয়ে এসেছে। তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৫০ সাল থেকে এখন পর্যন্ত প্রায় এক হাজার শিশু যৌন নির্যাতনের শিকার হয়েছে।

রাজ্যটির গ্র্যান্ড জুরির প্রতিবেদন অনুযায়ী, নির্যাতনের শিকার শিশুদের অধিকাংশই ছেলে। তাদের ধর্ষণ করা সহ নানা ধরণের যৌন অত্যাচার করা হয়েছে। নির্যাতনের শিকার হওয়া অনেক শিশুই পরবর্তীতে মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে পড়েছে। কেউ কেউ মাদকাসক্ত হয়ে পড়েছে এবং এদের অনেকেই আত্মহত্যা করেছে বলে প্রতিবেদনটি জানিয়েছে। প্রতিবেদনটি তিনশ’র বেশি পাদ্রীর বিরুদ্ধে শিশু নির্যাতনের এ তথ্য প্রকাশ করেছে।

সূত্র : রয়টার্স।

১টি মন্তব্য

  1. অনেকে মনে করে আবাসিক হিফজ খানায় এইধরনের ঘটনা ঘটে শুধু আসলে হিন্দু খ্রিস্টান বৌদ্ধদের গুরু/পাদ্রী/সন্নাসীরা যে কি পরিমান এগুলো করে এটা পার্বত্য অঞ্চলের চাকমা মারমা পাঙ্খু /ময়মনসিংহের গাড়ো এছাড়া বিধর্মি উপজাতীয় গোষ্ঠি গুলোর ভিতরের অবস্থা বছরের পর বছর ঢাকা পরে আছে ওরা লিঙ্গ পূজা /সতদেবতার প্রভাত /স্বর্গের ভাগ নিতে ভোড়রাতে ৩/৩:৩০মিনিটে সার্চে চলে যায় গিয়ে সব নিয়ে আসে এগুলো হলুদ মিডিয়ার কানা চোখে পরবে না কারন এটাই তো তাদের মূল লক্ষ্য এগুলো নিয়ে একটি চেনের খুলব ইনশাআল্লাহ সবার কাছে দোয়া চাই 🤲

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন