তালিবান তাদের ফিলিস্তিনী ভাইদের কাঁধে কাধ মিলিয়ে আল-আকসা বিজয়ে ভূমিকা রাখবে: হামাস

2
1215
তালিবান তাদের ফিলিস্তিনী ভাইদের কাঁধে কাধ মিলিয়ে আল-আকসা বিজয়ে ভূমিকা রাখবে: হামাস

ফিলিস্তিন ইসলামী প্রতিরোধ আন্দোলনের (হামাস) পলিটিক্যাল ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির মুত্তাকি হাফিজাহুল্লাহ্’ সাথে ফোনালাপ করেছেন।

ফিলিস্তিনি ইসলামী প্রতিরোধ আন্দোলন (হামাস) এর রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া বলেন, “আফগানিস্তানে আমেরিকান দখলদারিত্বের বিরুদ্ধে তালিবানদের বিজয় এই বার্তা দেয় যে, এই উম্মাহ তাদের হারানো ভূমি দখলদারদের হাত থেকে মুক্ত করতে সক্ষম”।

ফিলিস্তিন ইনফরমেশন সেন্টার অনুসারে, আফগান পররাষ্ট্রমন্ত্রী আমির মুত্তাকির সাথে ফোন করে হানিয়া বলেছিলেন যে, “তারা আশা করেন যে, তালিবান ফিলিস্তিনে তাদের ভাইদের সমর্থন করবে এবং দখলদারদের হাত থেকে জেরুজালেম মুক্ত করতে সক্রিয় ভূমিকা পালন করবে।”

এসময় ইমারতে ইসলামিয়ার নেতৃবৃন্দ এবং আফগান জনগণকে অভিনন্দন জানিয়ে হানিয়া স্বাধীনতা যুদ্ধের সময় তালিবানদের দৃঢ় ও বিজ্ঞ মনোভাব নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

ফিলিস্তিন বিশেষ করে জেরুজালেমের বিষয়টি আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে অন্তর্ভুক্ত করার প্রত্যাশা করে হানিয়া বলেন, “জেরুজালেম যুদ্ধ ও তলোয়ারের আঘাতেই আবারো বিজয় হবে, আর আফগানিস্তানের বিজয়ে উম্মাহ যেভাবে খুশি হয়েছে সেভাবে উম্মাহ আরও একবার খুশি হবে”।

আফগান পররাষ্ট্রমন্ত্রী আমির মুত্তাকি (হা) ফোন কল এবং বিজয় উদযাপনের জন্য হানিয়াকে ধন্যবাদ জানান এবং বলেন যে “৪৩ বছর পর আফগানিস্তানে একটি ইসলামী সরকার প্রতিষ্ঠিত হয়েছে এবং আফগানিস্তানের সীমানার মধ্যে এমন কোন জায়গা নেই যা সরকারের নিয়ন্ত্রণে নেই।”

ইমারতে ইসলামিয়ার পররাষ্ট্রমন্ত্রী আরও বলেছিলেন যে “ফিলিস্তিনি জনগণ, জেরুজালেম এবং তার আশেপাশে যারা ইসলামের বিজয়ের জন্য জিহাদ করছে তার জন্য ইমারতে ইসলামিয়ার মুজাহিদগণ গর্বিত।”

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন