আগুনে পুড়ে মারা গেছে কুখ্যাত গোস্তাখে রাসূল সুইডিশ কার্টুনিস্ট লার্স ভিকস

2
711
আগুনে পুড়ে মারা গেছে কুখ্যাত গোস্তাখে রাসূল সুইডিশ কার্টুনিস্ট লার্স ভিকস
মানবতার মুক্তি ও বিশ্বশান্তির দূত আল্লাহর রাসূল মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)-এর (কাল্পনিক) ব্যাঙ্গচিত্র অঙ্কনকারী সেই কুখ্যাত গোস্তাখে রাসূল সুইডিশ কার্টুনিস্ট লার্স ভিকস আগুনে পুড়ে মারা গেছে। এই দুর্ঘটনায় তার দুই নিরাপত্তারক্ষীও মারা গেছে। খবর বিবিসির।

খবরে বলা হয়, মি. ভিকস পুলিশের একটি গাড়িতে চড়ে সুইডেনের দক্ষিণাঞ্চলীয় মার্কইয়ার্ড শহরে ভ্রমণ করছিল এবং সেই সময় একটি ট্রাকের সাথে গাড়িটির সংঘর্ষ ঘটে।

সংঘর্ষে পুলিশের দু’জন কর্মকর্তাও নিহত হয়। আর আহত হয় ট্রাকটির ড্রাইভার।

২০০৭ সালে মহানবী হজরত মুহাম্মদ সা.-এর কার্টুন এঁকে ধৃষ্টতা প্রদর্শন করে এই কার্টুনিস্ট। পুরো মুসলিম বিশ্ব তখন তার এই ধৃষ্টতাপূর্ণ আচরণের বিক্ষুব্ধ প্রতিবাদ জানায়।

যুগে যুগে এমন বহু ঘটনা মহান আল্লাহর চিন্তরন বাণীর বাস্তব দৃষ্টান্ত হয়ে থাকে।
আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা বলেছেন—
(১) ‘নিশ্চয়ই বিদ্রূপকারীদের বিরুদ্ধে আমিই তোমার পক্ষে যথেষ্ট।’ (সূরা হিজর : ৯৫)
(২) ‘নিশ্চয় যারা আল্লাহ ও তাঁর রাসূলকে কষ্ট দেয়, আল্লাহ তাদেরকে দুনিয়া ও আখিরাতে লানত করেন এবং তিনি তাদের জন্য প্রস্তুত রেখেছেন অপমানজনক আযাব।’ (সূরা আহযাব-৫৭)
অনেক রাসূল  প্রেমিক তাকে হত্যা করতে চেয়েছিল কিন্তু তার নিরাপত্তারক্ষীদের জন্য সম্ভব হয়নি।
 আল্লাহ তায়ালা তাকে রক্ষার জন্য সাথে থাকা লোকগুলোকেও পুড়ে ছাই করে দিয়েছেন। এর মাধ্যমে আবারো প্রমাণিত হলো, আল্লাহ ছাড় দেন, ছেড়ে দেন না। আল্লাহর পাকড়াও থেকে কেউই রক্ষা করতে পারে না।
দুনিয়ার যে আগুনে পুড়ে তার মৃত্যু হয়েছে, আখিরাতের আগুন তার চেয়ে সত্তর গুন বেশি উত্তপ্ত। তার চেয়ে ভয়াবহ কথা হলো সে আগুনে মৃত্যু হবে না। অনন্তকাল শুধু কষ্ট আর কষ্ট।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন