সিরিয়ায় প্রতিরোধ যোদ্ধাদের হামলায় ৭ তুর্কি সেনা ও ৪ মিলিশিয়া সদস্য হতাহত

0
607
সিরিয়ায় প্রতিরোধ যোদ্ধাদের হামলায় ৭ তুর্কি সেনা ও ৪ মিলিশিয়া সদস্য হতাহত

সিরিয়ার ইদলিব সিটিতে ন্যাটো জোটের অংশীদার তুর্কি সেনাদের একটি কনভয়ে শক্তিশালী বোমা হামলার ঘটনা ঘটেছে, এতে ২ সেনা নিহত ও ৯ সেনা আহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সূত্রগুলোর তথ্যমতে, গত ১৬ অক্টোবর শনিবার রাতে ইদলিব সিটির মা’আরাত মিসরিন এলাকায় অনুপ্রবেশকারী তুর্কি সেনাদের কনভয় লক্ষ্য করে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তুর্কি সামরিক বাহিনীর একটি সাজোঁয়া যান ধ্বংস হয়, সেই সাথে ২ তুর্কি সেনা নিহত এবং আরও ৫ সেনা আহত হয়। এসময় উক্ত এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকা তুরষ্কের অনুগত বিদ্রোহী গ্রুপ তাহরিরুশ শামের ৪ সদস্যও আহত হয়েছে বলে জানা গেছে।

এদিকে ‘আনসার আবু বকর আস-সিদ্দিক ব্রিগেড’ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হমলার তথ্য নিশ্চিত করে এর দায় স্বীকার করেছে। দলটি ইতিপূর্বেও সিরিয়ায় অনুপ্রবেশকারী তুর্কি সামরিক কাফেলায় একাধিক সফল হামলা চালানোর কৃতিত্ব প্রদর্শন করেছে।

“মাজমারুশ-শাম” নামক একটি টুইটার অ্যাকাউন্ট থেকে হামলার বিষয়ে মন্তব্য করতে গিয়ে বলা হয়, হায়াত আত-তাহরিরুশ-শামের মধ্যে হামলাকারী দলটির সদস্যদের অনুপ্রবেশ ঘটেছে। যার ফলে HTS এই অঞ্চলে কঠোর নিরাপত্তার দায়িত্বে থাকা সত্যেও তাদের নিয়ন্ত্রীত এলাকায় অনুপ্রবেশকারী তুর্কি সেনাদের উপর হামলা হচ্ছে।

উল্লেখ্য যে, হামলাটি এমন এক সময় চালানো হয়েছে, যখন একদিন আগে তুর্কি সমর্থিত তাহরিরুশ শামের কথিত নিরাপত্তা বাহিনীর সদস্যরা “আনসার আবু বকর আস-সিদ্দিক ব্রিগেড” এর একজন কমান্ডার আবু সাদ আল-হালাবি কে বন্দী করেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন