এবার মসজিদ ভেঙ্গে ‘কৃষ্ণমূর্তি’ স্থাপনের হুমকি উগ্র হিন্দুত্ববাদীদের!

আবু উবায়দা

0
664
এবার মসজিদ ভেঙ্গে ‘কৃষ্ণমূর্তি’ স্থাপনের হুমকি উগ্র হিন্দুত্ববাদীদের!

মুসলিমদের ঐতিহ্যবাহী বাবরী মসজিদ ভাঙার পরে এবার নতুন করে আরও একটি মসজিদ ভাঙার ষড়যন্ত্র করছে উগ্র হিন্দুত্ববাদীরা।

সম্প্রতি মুসলিমদের জুমার নামাজে বাঁধা দেওয়ার ঘটনার পরে এখন নতুন করে মসজিদ ভাঙার হুমকি দিয়ে আরেকটি বিতর্কের জন্ম দিয়েছে ‘আখিল ভারত হিন্দু মহাসভা’। তাদের দাবি ‘শাহী ঈদগাহ’ মসজিদের জায়গাটি তাদের কথিত ‘ভগবান কৃষ্ণ’ এর জন্মস্থান।

এদিকে আদালতে মসজিদটি সেই জায়গা থেকে সরিয়ে ফেলার আবেদন করা হয়েছে। উল্লেখ্য মাথুরায় অবস্থিত শাহী ঈদগাহ মসজিদটি মুসলিমদের ১৭ শতাব্দীর পুরনো ঐতিহ্যবাহী একটি মসজিদ। হিন্দু মহাসভার নেত্রী রাজশ্রী চৌধুরী মসজিদ ভাঙার জন্য ডিসেম্বরের ৬ তারিখ নির্ধারণ করে। অর্থাৎ ঠিক যেদিন বাবরী মসজিদকে শহীদ করা হয়।

ঐ নেত্রী আরও বলে যে, কথিত ‘মহা জলাভিষেক’ দ্বারা সেই জায়গা পবিত্র করে সেখানে তাদের কৃষ্ণের মূর্তি রাখা হবে। সেই নেত্রী উল্লেখ করে “রাজনৈতিক স্বাধীনতা পেলেও আমাদের আত্মিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক স্বাধীনতা পাওয়া এখনও বাকী”।

এই নারী নেত্রীর মতে সারা ভারতে মুসলিমদের লক্ষ্য করে এতো জুলুম-নির্যাতন করার পরেও তাদের ‘স্বাধীনতা’ অর্জিত হয় নি। তাহলে ঠিক কি করে এবং কিসের মাধ্যমে তাদের স্বাধীনতা অর্জিত হবে? মুসলিমদের মসজিদ ভাঙার পরে কি এবার তাদের উদ্দেশ্য মুসলিমদের তাদের দেশ থেকে বিতাড়ন করা? আর যদি দেশ থেকে বিতাড়ন করা উদ্দেশ্য হয় তাহলে ভারতের মুসলমানদের জন্যেও অপেক্ষা করছে আরাকান মুসলমানদের মতো ভাগ্য।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন