দুর্বল মিয়ানমার এবার ভারতের রূপে : ধরে নিয়ে গেছে বাংলাদেশী ২২ জেলেকে!

আলী হাসানাত

2
859
দুর্বল মিয়ানমার এবার ভারতের রূপে : ধরে নিয়ে গেছে বাংলাদেশী ২২ জেলেকে!

বাংলাদেশের জলসীমায় মাছ শিকারকালে ৪টি ট্রলার সহ ২২ জন বাংলাদেশী জেলেকে ধরে নিয়ে গেছে উগ্র বৌদ্ধ সন্ত্রাসীদের দেশ মিয়ানমার।

বিভিন্ন সংবাদ সূত্রে জানা গেছে, গত ২০ নভেম্বর শনিবার সকাল ১০ টায় সেন্টমার্টিন দ্বীপের কাছাকাছি অঞ্চলে মাছ শিকারকালে ২২ বাংলাদেশী জেলেসহ চারটি ট্রলার ছিনিয়ে নিয়েছে মায়ানমারের সন্ত্রাসী নৌবাহিনী।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, “বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছি।”

স্থানীয় জেলেরা জানায়, নুরুল আমিন, মো. আজিম, মো. হোসেন ও তার ছেলে মো. ইউনুছের মালিকানাধীন চারটি ট্রলার নিয়ে ২২ জেলে সাগরে মাছ ধরতে যায়। কিন্তু শনিবার সকালে মিয়ানমার নৌবাহিনী এসে অস্ত্রের মুখে ঐ ট্রলারসহ বাংলাদেশী জেলেদের জিম্মি করে নিয়ে যায়।

ট্রলার মালিক মো. আজিম বলেন, “সকালে সেন্টমার্টিনের পূর্বদিকে মাছ ধরার সময় মিয়ানমার নৌবাহিনী বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে আমার মাছ ধরার ট্রলার ছিনিয়ে নিয়ে যায়। ট্রলারটিতে ছয় জেলেসহ মাঝিমাল্লা ছিল। ঘটনাটি বিজিবি ও কোস্টগার্ডকে জানিয়েছি।”

বাংলাদেশী মুসলিমদের জন্য এটি খুবই উদ্বেগজনক ঘটনা। দীর্যদিন ধরে বাংলাদেশ সীমান্তেই এদেশের মুসলিমদের হত্যা করে আসছিল হিন্দুত্ববাদী ভারত, আর এবার তার সাথে যুক্ত হয়েছে মুসলিমদের ভূমি ও জান ছিনতাইকারী মায়ানমারের উগ্র বৌদ্ধ জাতি।

এর সবই হচ্ছে বাংলাদেশের মানুষের ঘাড়ে চেপে বসে থাকা দুর্নীতিবাজ ও হিন্দুত্ববাদী ভারতপ্রেমী আওয়ামী সরকারের নতজানু নীতির ফলে, যারা শুধু নিজ জনগণের উপরেই জুলুমের স্টিমরোলার চলাতে পারে, অথচ মিয়ানমারের মত দুর্বল দেশের বিরুদ্ধে পর্যন্ত টু শব্দটি করার সাহস রাখে না।

তথ্যসূত্র:
—–
১। ২২ জেলেসহ চার ট্রলার নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনী
https://bit.ly/3qT9gKv

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন