স্পষ্টভাবে ইসলামেরর বিধান প্রকাশ ও স্রষ্টার নির্দেশ পালন করায় গ্রেফতার মেয়র আব্বাস

আবু নাঈম

1
1362
স্পষ্টভাবে ইসলামেরর বিধান প্রকাশ ও স্রষ্টার নির্দেশ পালন করায় গ্রেফতার মেয়র আব্বাস

শেখ মুজিবের ম্যুরাল নির্মাণের বিরুদ্ধে ইসলামের বিধান প্রকাশ করার অপরাধে রাজশাহী কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আটক করা হয়েছে।

দেশের জনপ্রিয় প্রায় সকল পত্রিকার হেডলাইন এখন “মেয়র আব্বাস আলী আটক”। গণমাধ্যমে ছড়িয়ে পড়া একটি অডিও-র ভিত্তিতে আটক করা হয়েছে তাকে।

খবরের ধরন এমন যে, মেয়র আব্বাস হয়তো দেশ ও জাতির সাথে কোন অপরাধ করেছে, অথবা তিনি বড় কোন অপরাধের সাথে জড়িত।

হলুদ মিডিয়া ও হিন্দুত্ববাদী চেতনাধারীদের ভাষায়- শেখ মুজিবের ম্যুরাল নির্মাণ কেন্দ্র করে ‘কটূক্তি’ এবং সেটি নির্মাণের প্রতিহতের ঘোষণা দিয়ে বক্তব্য দেন নৌকা প্রতীকে দুবারের নির্বাচিত মেয়র আব্বাস আলী। এর পর তার ফাঁস হওয়া অডিও ঘুরছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সোমবার রাত থেকে অডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ম্যুরাল তৈরি করে ইসলামের দৃষ্টিতে পাপ, সে জন্য রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর ম্যুরাল না বসানোর নির্দেশ দেন এই মেয়র, যা জীবন দিয়ে হলেও প্রতিহত করার ঘোষণা দেন তিনি। একজন মুসলিম হিসেবে তার দেওয়া এই বক্তব্যেই রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়।

অডিওটিতে ম্যুরাল (প্রতিকৃতি) তৈরির ইসলামের বিধান স্পষ্টভাবে প্রকাশ করে এই মেয়র। তিনি বলেনঃ আমি দেখতে পারছি যে, ম্যুরাল ঠিক হবে না, দিলে আমার পাপ হবে। কেন দিব! দেব না! আমিতো কানা লোক না, আমাক বুঝায় দিসে, যে লোক বুঝায়ছে, তাতে আমার মনে হইছে ম্যুরালটা হলে আমার ভুলই হবে।………… আরে বঙ্গবন্ধুক খুশি করতি যায়ে কি আল্লাক নারাজ করবো নাকি? এই বলে কিছু করার নাই, তাই বলে মানুষেক খুশি করতি যায়ে আল্লাক অসন্তুষ্ট করা যাবে না তো ! !………।

উল্লেখ্য, একজন সচেতন মুসলিম হিসেবে দেওয়া এই বক্তব্যের জের ধরেই গত ২৪ নভেম্বর পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে বহিষ্কার করা হয়। তাহলে কি আওয়ামীলীগ দল করলে কেউ শেখ মুজিবের নির্দেশের উপরে আল্লাহ্‌র নির্দেশকেও মান্য করা যাবে না – এমন প্রশ্ন এখন সচেতন মহলে ঘুরছে।

এক বক্তব্যের শুরুতে তিনি বলেনঃ “সত্যি করে বলছি, আমি কিন্তু এখন আল্লাহর পুরা নিয়ত করে চলি, এখানে কোন হাত নাই… আমি নে করি যা কিছু ঘটে আল্লাহর তরফ থেকেই ঘটে এটা বিশ্বাস করি।“ এ থেকে স্পষ্ট যে, তিনি ইসলামের বিধি বিধানকে সম্মান করেই ম্যুরাল এর বিরুদ্ধে এই মন্তব্য করেছিলেন।

সম্প্রতিক কালে বহু আলেম ওলামাকে কারাবন্দী ও গুম করা হয়েছে। তারা কোন দেশদ্রহীতা বা সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন না। তাদের অপরাধও ছিল শুধু মাত্র আল্লাহ তায়ালার বানী প্রচার।

ফিলিস্তিনের মুসলিম অত্যচারের ইসরাইলি মডেল অনুকরণ করছে হিন্দুত্ববাদী ভারত; আর ভারতের তাবেদার আওয়ামী সরকার ভারতের অনুকরণে মুসলিমের মুখ থেকে আল্লাহর বাণী কেড়ে নিতে চালাচ্ছে আটক, গুম, খুন সহ নানা রকম জুলুম-নির্যাতন।

তথ্যসুত্র:
—–

১। পৌরসভা মেয়র আব্বাস আলীর অডিও ক্লিপ নিয়ে বিতর্ক | Songbad Bistar | News | Ekattor TV
https://tinyurl.com/4vmw2558

২। এবার রাজশাহীর মেয়র আব্বাস আলী এর ভাইরাল অডিও | Mayor Abbas Ali – Viral Video
tinyurl.com/zdshezyk

৩। মেয়র আব্বাস আলী আটক
https://tinyurl.com/ycx9s8rf

৪। কাটাখালির সেই মেয়র আব্বাস আলী আটক
https://tinyurl.com/5ccyvyৃত

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন